বিদ্রোহী প্রার্থী হয়ে আওয়ামী লীগ থেকে বহিষ্কার জমির আলী ভুঁইয়া

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আমতলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জমির আলী ভূঁইয়াকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

গত বৃহস্পতিবার (২৮ অক্টোবর) রাতে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন মোরশেদ খান এবং সাধারণ সম্পাদক সুবাস চাকমার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো যানানো হয়, ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে আব্দুল গনি চুড়ান্ত মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন জেনেও দলের সভাপতি পদে থাকা অবস্থায় দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী আমতলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি পদ থেকে জমির আলী ভূঁইয়াকে অব্যাহতি ও সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কার আদেশ দেয়া হয়।

আমতলী ইউনিয়ন আওয়ামীলীগের সদ্য অব্যাহতি পাওয়া সভাপতি ও চেয়ারম্যান পদপ্রার্থী মো. জমির আলী ভুঁইয়া বলেন, ১৯৭৮ সালে ছাত্রলীগের একজন কর্মী হিসেবে আমি বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি শুরু করি। বিগত চল্লিশ বছর ধরে আওয়ামীলীগের সাথে আমার সংসার। বারবার আমাকে আমাকে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত করা হয়েছে। আমি জনগনের সমর্থন নিয়ে এ নির্বাচনে অংশগ্রহণ করেছি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।