বিলাইছড়িতে কৃষি,গবাদি পশু ও হাঁস মুরগি পালন বিষয়ক প্রশিক্ষণ উদ্ভোধন

রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলায় টঝঅওউ-টঘউচ এর আর্থিক ও কারিগরি সহায়তায় স্থানীয় এনজিও সংস্থা সিআইপিডি’র আয়োজনে “আলোকিত” প্রকল্পের আওতাধীন সুফলভোগী পরিবারের সদস্যদের মাঝে প্রশিক্ষন উদ্বোধন করা হয়েছে।
বুধবার সকালে উপজেলার ফারুয়া ইউনিয়নের তক্তানালা দক্ষিন পাড়ায় স্থানীয় ইউপি সদস্য উজ্জল তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমা।
বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রেস ক্লাবের যুগ্ন সম্পাদক সুব্রত দেওয়ান, উপজেলা প্রানী সম্পদ অধিদপ্তরের ভেটেনারী ফিল্ড এ্যাসিস্টেন্ট সুনীল বরন চাকমা।এতে আরো উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা রুবেল বড়–য়া,ভেটেনারী ফিল্ড এ্যাসিস্টেন্ট বিশ্ব মিত্র চাকমা,সিআইপিডি’র আলোকিত প্রকল্পের কর্মকর্তা পলেন চাকমা,সুনেন্টু চাকমা,সুজন কুমার তঞ্চঙ্গ্যা,মঞ্জু রানী দেওয়ান প্রমূখ।
প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা জানায়, রিজার্ভ ফরেস্ট এর উপর নির্ভরশীল জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে ভূমিকা রাখা এবং আয়-উপার্জন বৃদ্ধির জন্য প্রকল্পের আওতাধীন সুফলভোগী পরিবারের সদস্যদের প্রশিক্ষন প্রদান এবং চাষাবাদ,গবাদি পশু ও হাঁস মুরগি পালনের জন্য আর্থিক সহযোগিতা প্রদান ও কৃষি উপকরন প্রদানের মাধ্যমে তাদেরকে স্ববলম্বী করে গড়ে তোলা এই প্রকল্পের মূল উদ্দেশ্য।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।