বিলাইছড়িতে টংগ্যা’র লাইভলিহুড সিকিউরিটি এন্ড ওয়াটারশেড ম্যানেজম্যান্ট প্রকল্প এলাকা পরিদর্শন

রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলায় আর্ন্তজাতিক দাতা সংস্থা CHTDF-UNDP I USAID অর্থায়নে পরিচালিত স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা টংগ্যা কর্তৃক বাস্তবায়িত লাইভলিহুড সিকিউরিটি এন্ড ওয়াটারশেড ম্যানেজম্যান্ট প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করা হয়। গত বুধবার উপজেলার ৩ নং ফারুয়া ইউনিয়ন এর চাইন্দ্যা পাড়ায় বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমার নেতৃত্বে প্রকল্পের বিভিন্ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করা হয়।
এসময় অন্যান্যদের মধ্যে বিলাইছড়ি সদর ইউপি চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, ১২৬ নং বিলাইছড়ি মৌজার হেডম্যান বিমলী চাকমাসহ সরকারী লাইন ডিপার্টম্যান্ট সমূহের মধ্যে উপসহকারী কৃষি কর্মকর্তা স্বপন কুমার বড়–য়া ও বিভূতি ভূষণ চাকমা, উপজেলা ভেটেনারী ফিল্ড এ্যাসিস্ট্যান্ট সুনীল বরন চাকমা, টংগ্যার প্রকল্প কর্মকর্তা ত্রিপন চাকমা প্রমূখ উপস্থিত ছিলেন।
প্রকল্প এলাকা পরিদর্শন শেষে চাইন্দ্যা পাড়াবাসীদের সাথে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় পাড়াবাসীর পক্ষ থেকে পিডিসি সাধারন সম্পাদক রত্না দেবী তঞ্চঙ্গ্যা এলাকার চাষাবাদের সেচ ব্যবস্থার সমস্যা, পানীয়জলের সংকট ও স্যানিটেশনের সুব্যবস্থা না থাকার বিষয় উপস্থাপন করেন। এসময় প্রকল্প পরিদর্শন টিমের প্রধান উপজেলা পরিষদ চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমা বলেন, প্রকল্প কার্যক্রম বাস্তবায়নের বিভিন্ন সুবিধা অসুবিধা সমূহ ও পাড়ার সমস্যা ও চাহিদা নিরুপনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের জন্য সংশ্লিষ্ঠ দাতা সংস্থা ও প্রকল্পবাস্তবায়নকারী সংস্থার নিকট জোরালো অনুরোধ রাখবেন বলে পাড়াবাসীদের আশ্বাস দেন।
আলোচনা শেষে প্রকল্প এলাকার কৃষি ক্ষেত পরিদর্শন ও পাড়াবাসীদের নিকট গবাদি পশুদের জন্য কৃমি নাশক ট্যাবলেট বিতরণ করা হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।