বিশুদ্ধ পানির সংকট নিরসন হলো রোয়াংছড়িতে

বান্দরবানের রোয়াংছড়িতে উপজেলা পরিষদের হস্তক্ষেপে অবশেষে উপজেলায় সুপীয় পানি সংকট নিরসন হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে,দীর্ঘ দিন যাবৎ খাওয়ার পানি সংকটে মুখে ছিলেন রোয়াংছড়ি উপজেলার বাসিন্দারা। কিন্তু এ বিষয়ে পত্রিকায় প্রকাশিত হওয়ার পর উপজেলা পরিষদের নজরে আসে। পানি সরবরাহের নষ্ট হয়ে যাওয়া পাইপ লাইন উপজেলা পরিষদ ১লক্ষ টাকা ব্যয়ে ফের মেরামত করে আগে মত পানি সরবরাহ করা হচ্ছে। জল সংকট নিরসন হওয়ার ফলে স্থানীয়রা আনন্দে উচ্ছ্বাস বিরাজ করছে।

সূত্রে জানা গেছে,খাওয়া ও ব্যবহারের পানির জন্য জিএফএস লাইনের মাধ্যমে পাদালাক ঝিরি থেকে পানি সরবরাহ করা হতো। প্রবল বর্ষণে পানি সরবরাহের পাইপ লাইনটি ভেঙ্গে যায়। এতে ওই পাইপ লাইন থেকে পানি আসতে না পাওয়ায় এক মাস যাবৎ পানি সংকটে পড়েছিল উপজেলার মানুষ। উপজেলা পরিষদ এর পক্ষ থেকে উদ্যোগ নিয়ে ভেঙ্গে যাওয়া পাইপ লাইনটি ঠিক করা হয়।

হাইসিংনু মারমাসহ কয়েকজন শ্রমিক বলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা নির্দেশে এ কাজটি করা হয়। প্রায় কয়েক দিন কাজ করার পর পানির লাইনটি ঠিক হয়েছে।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা বলেন,এখন পানি বিশুদ্ধ সংকট নিরসন হয়েছে,পানির সমস্যা নেই। তিনি আরো বলেন,গত ২৭ জুলাই গণমাধ্যম কর্মীদের ভুমিকার ফলে পানি সংকটের বিষয় উপজেলা পরিষদের নজরে আসে। উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রায় ১ লক্ষ টাকা ব্যয়ে পানির লাইন সংস্কার করা হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।