বিশেষ বার্তা দিতে ২ দিনের সফরে কাল রাঙ্গামাটি যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

পাহাড়ে আইনশৃঙ্খলার উন্নয়নে,বিশেষ বার্তা দিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দুই দিনের সরকারি সফরে রাঙ্গামাটিতে যাচ্ছেন। আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভায় যোগ দিতে তিনি কাল ১৬ অক্টোবর এবং ১৭ অক্টোবর দুইদিন রাঙ্গামাটিতে অবস্থান করবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ১৬ অক্টোবর বিকেলে তিনি রাঙ্গামাটি জেলা প্রশাসন কার্যালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভায় যোগ দিবেন এবং ১৭ অক্টোবর সকালে একই জেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ইনস্টিটিউটে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় যোগ দিবেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, রাঙ্গামাটি আসনের এমপি দীপংকর তালুকদার, খাগড়াছড়ি আসনের এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত আসনের এমপি বাসন্তি চাকমা, পুলিশের আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী,স্বরাষ্ট্র সচিব মোস্তফা কামাল উদ্দিন, পার্বত্য সচিব মেজবাহুল ইসলাম, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ও জেলা প্রশাসকসহ স্থানীয় নেতারা উপস্থিত থাকবেন।

আরো জানা গেছে, সভায় তিন পার্বত্য জেলার সব উপজেলা ও ইউপি চেয়ারম্যানদের আমন্ত্রন জানানো হয়। এই জনপ্রতিনিধিদের মাধ্যমে পাহাড়ে শান্তির বার্তা পৌছে দিতে স্বরাষ্ট্রমন্ত্রী বিশেষ বার্তা দিবেন।

তবে স্থানীয়রা মনে করছে,সাম্প্রতিক সময়ে বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি তিন পার্বত্য জেলায় আঞ্চলিক সংগঠনগুলোর মধ্যে বিভেদ ও দ্বন্ধের কারণে একের পর এক হত্যাকান্ড, খুন, অপহরণ ও চাঁদাবাজির ঘটনা বেড়ে যাওয়ায় আইনশৃঙ্খলার বিষয়ে কঠোর অবস্থানের প্রয়োজনীয় নির্দেশনা দিতে স্বরাষ্ট্রমন্ত্রী রাঙ্গামাটি সফরে যাচ্ছেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।