বীর বাহাদুরের নাম জানেনা আয়োজকরা !

ভুলে ভরা লামা মাতামুহুরী ডিগ্রি কলেজ বাস
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি জেলার লামা উপজেলার শিক্ষার্থীদের যাতায়তের দীর্ঘদিনের সমস্যার কথা চিন্তা করে ব্যক্তিগত উদ্দেগ্যে কাল শনিবার লামা মাতামুহুরী ডিগ্রি কলেজে একটি বাস প্রদান করবেন। আর সেই হিসাবে সব প্রস্তুতি শেষ করে আয়োজকরা। বর্তমানে বাসটি লামায় থাকলেও আয়োজকরা যেন জানেনা প্রতিমন্ত্রীর নাম।
স্থানীয় সূত্রে জানা গেছে, বান্দরবান পার্বত্য জেলার লামা মাতামুহুরী কলেজ প্রতিষ্ঠার ৩০তম বার্ষিকী উপলক্ষ্যে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। শনিবার সকাল সাড়ে নয়টায় উক্ত আয়োজনে উপস্থিত হয়ে তিনি কলেজটির শিক্ষার্থীদের জন্য একটি কলেজ বাস প্রদান করবেন।
মাতামুহুরী ডিগ্রি কলেজ ছাত্রছাত্রীদের জন্য বাস
স্থানীয়রা জানান, প্রতিমন্ত্রী বীর বাহাদুরের সহযোগিতায় উক্ত বাসটি প্রদানের সব ধরণের আগাম প্রস্তুতি গ্রহন করেছে আয়োজকরা। কিন্তু প্রতিমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশের অংশ হিসাবে বাসটির গায়ে লেখা হয় “মাতামুহুরী ডিগ্রি কলেজ ছাত্রছাত্রীদের জন্য“ সহযোগীতায় বীর বাহাদুর উসেশিং এমপি, মাননীয় প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার”। আর বাসের এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়ার পর অনেকে প্রশ্ন করেন। লামার কলেজটির আয়োজক তথা স্থানীয় আওয়ামীলীগ নেতার কি বিষয়টি দেখেনি? কিভাবে প্রতিমন্ত্রী বীর বাহাদুরের নাম ভুল করা হয়েছে। নাম উশৈসিং হলেও লেখা হয়েছে “উসেশিং”
স্থানীয়রা অভিযোগে বলেন, বাসের গায়ে তিন লাইনের লেখায় অন্তত ৪টি ভুল করা হয়েছে, প্রতিমন্ত্রীর নাম বীর বাহাদুর উশৈসিং হলেও লেখা হয়েছে “উসেশিং”। মন্ত্রণালয় বানানে “ণ”হলেও লেখা হয়েছে (ন) দিয়ে “মন্ত্রনালয়”। সহযোগিতায় বানানে “”ি হলেও লেখা হয়েছে (ী) দিয়ে সহযোগীতায়। গণপ্রজাতন্ত্রী বানানে“ণ” হলেও লেখা হয়েছে (ন)দিয়ে গনপ্রজাতন্ত্রী।

আরও পড়ুন
2 মন্তব্য
  1. Misbah Uddin বলেছেন

    সটিক।

  2. রমিজের আয়না বলেছেন

    ভুল হতেই পারে এখানে শাস্তির কি আছে!! এগুলো আহামরি কোন ভুল নয়। শুদ্ধ করে নিলেই হয়। তাছাড়া আমরা বুঝতে পারছি ওখানে মন্ত্রী মহোদয়ের নামই লেখা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।