বীর বাহাদুরের নিরলস প্রচেষ্টায় বান্দরবানের শিক্ষার মান ৩ পার্বত্য জেলায় শীর্ষে : ক্য শৈ হ্লা

বান্দরবান অরুণ সারকি টাউন হলে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা
বীর বাহাদুরের নিরলস প্রচেষ্টায় বান্দরবানে শিক্ষার মান ৩ পার্বত্য জেলায় শীর্ষে অবস্থান করছে। সোমবার সকালে বান্দরবানের অরুন সারকী টাউন হলে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগের বই বিতরণ উৎসব ২০১৮ এ বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা একথা বলেন করেন।
এসময় তিনি আরো বলেন,আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অবদানে বাংলাদেশের প্রতিটা অঞ্চলের শিক্ষার্থীরা বছরের প্রথম দিন নতুন বই পাচ্ছে। আমরা যখন লেখাপড়া করেছি তখন আমরা আমাদের সিনিয়র ভাইদের বইয়ের জন্য অপেক্ষা করেছি। আবার বইটি একটু নতুন দেখানোর জন্য বইয়ে নতুন নতুন মালাট করতাম।
এসময় তিনি আরো বলেন, শিক্ষার মান বৃদ্ধির লক্ষে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের সাথে আলোচনা ও মতবিনিময় করেছে যার ফলে আজ ৬৪ জেলার মধ্যে বান্দরবান ৩০ তম,চট্টগ্রাম বিভাগের ভিত্তিতে ৭ম এবং তিন পার্বত্য জেলায় শীর্ষ স্থান পেয়েছে। এবারে কয়েকটা বিদ্যালয়ের কারনে আমরা যদিও একটু পিছিয়ে আছি। আগামীতে আমরা ২০ তম এর মধ্যে থাকবো বলে আশা করছি।
সকালে বান্দরবান অরুণ সারকি টাউন হলে এই বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈহ্লা। অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়,অতিরিক্ত পুলিশ সুপার মো:আলী হোসেন,পার্র্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো: নুরুল আবছার,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস ,সিং ইয়ং ম্রো , ফিলিপ ত্রিপুরা,জেলা পরিসদের প্রশাসনিক কর্মকর্তা উ চিং মং,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রিটন কুমার বড়ুয়া,জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সোমা রানী বড়ুয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদ তালুকদার, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকতা রবীন্দ্র নাথ সাহাসহ প্রাথমিক-মাধ্যমিক স্কুলের কর্মকর্তা এবং ছাত্রছাত্রী ও অভিভাবকরা।
এই সময় বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীদের মধ্যে নতুন বছরের বই বিতরণ করেন অতিথিরা। পরে বান্দরবান জেলার বিভিন্ন স্কুলের ছাত্রছাত্রীদের মধ্যে এই বই বিতরণ কার্যক্রম শুরু হয়। বান্দরবান জেলায় এই বছর ১হাজার ১শ ৪৪ টি প্রাইমারী স্কুলে মোট ৩লক্ষ ৮৯হাজার ২২৯টি বই এবং ক্ষুদ্র নৃ গোষ্টির ভাষা চাকমা,মারমা ও ত্রিপুরা ভাষায় প্রাক প্রাথমিকে ২৩৮৮টি ও ১ম শ্রেনীতে ২৪২৩ টি বই বিতরণ করা হচ্ছে । অন্যদিকে জেলার ৬৪টি মাধ্যমিক বিদ্যালয়ে ৬ লক্ষ ৯হাজার ১শত ২৫টি বই বিতরণ করা হচ্ছে।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Mong Ting Waing Marma বলেছেন

    Joi bangla joi bongobkdhu

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।