বীর বাহাদুরের প্রচেষ্টায় প্রায় ৪৭ কোটি টাকা ব্যয়ে নির্মান হচ্ছে রোয়াংছড়ি-রুমা সড়ক

বীর বাহাদুর উশৈসিং এমপি
বীর বাহাদুর,বান্দরবানের উন্নয়নের রুপকার। বান্দরবানের ৭টি উপজেলার এমন কোন স্থান নেই, যেখানে উন্নয়নের ছোয়া লাগেনি। আর জেলার আনাচে-কানাচে সড়ক যোগাযোগ ও অবকাঠামোগত উন্নয়ন করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তিনি। ফলে বিগত বছরগুলোতে বান্দরবান জেলার উন্নয়নের চিত্র আজ দৃশ্যমান। এবার তার একান্ত প্রচেষ্টায় নির্মান হচ্ছে রোয়াংছড়ি- রুমা সড়ক।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা থেকে রুমা উপজেলা পর্যন্ত পল্লী উন্নয়ন সড়ক নির্মান করা হবে। গত ৮ অক্টোবর পরিকল্পনা মন্ত্রী আ.ফ.ম মোস্তাফা কামাল এই প্রকল্পের অনুমোদন দেন। ৪৭ কোটি ৯০ লক্ষ টাকা ব্যয়ে (জিওবি অর্থে) সড়কটি নির্মান করা হবে। আগামী ২২ সালের মধ্যে সড়কটির নির্মান কাজ শেষ করা হবে বলে জানা গেছে।
আরো জানা গেছে, জেলার আন্ত: যোগাযোগের ক্ষেত্রে সড়কটি অনন্য ভূমিকা রাখবে, উপকৃত হবে এই উপজেলার সাধারণ মানুষ, ব্যবসা-বাণিজ্যের প্রসারের পাশাপাশি রোয়াংছড়ি হয়ে অনাসয়ে রুমার বিভিন্ন পর্যটন স্পটে যেতে পারবে পর্যটকরা। ফলে কর্মসংস্থান বাড়বে উপজেলাগুলোতে।
এই ব্যাপারে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক প্রকৌশলী আবদুল আজিজ পাহাড়বার্তাকে বলেন,বান্দরবান রুমার বিকল্প সড়ক হিসাবে এটা ব্যবহার হবে,তাছাড়া দুই উপজেলার পর্যটনের উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।