বীর বাহাদুরের স্বপ্নের “বান্দরবান বিশ্ববিদ্যালয়” এর সমঝোতা স্মারক স্বাক্ষর

বান্দরবান বিশ্ববিদ্যালয় এর সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপিসহ অন্যরা
বীর বাহাদুরের স্বপ্নের বান্দরবান বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে শুক্রবার সন্ধ্যায় সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। শহরের ভেনাস রিসোর্টে এক সভায় এ সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। এসময় পৌর মেয়র ইসলাম বেবী ,মন্ত্রীর একান্ত সচিব মহসিন চৌধুরী,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসার ড.ফরিদ উদ্দিন আহম্মেদ,অতিরিক্ত জেলা প্রশাসক হারুন উর রশিদ, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পরিষদ সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, লক্ষী পদ দাস, মোজাম্মেল হক বাহাদুর তিংতিংম্যা,ফাতেমা পারুল, মোস্তফা কামাল, পরিষদের নির্বাহী নুরুল আবছারসহ অনেকে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, এই বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে বান্দরবানের শিক্ষার্ত্রীরা উচ্চ শিক্ষার সুযোগ পাবে। এই শিক্ষা প্রতিষ্ঠানে কোন ধরণের রাজনীতি চলবেনা, রাজনীতি করতে হলে বিশ্ববিদ্যালয়ের বাইরে করতে হবে।
বীর বাহাদুর শিক্ষকদের আহব্বান জানিয়ে আরো বলেন, এখানে অনেক গরীব পরিবারের বাবা মায়ের গরু-গাধা সন্তানরা আসবে, তবে তাদের শিক্ষিত করে মানুষ হিসাবে বের করতে হবে, যাতে তারা দেশ ও দশের জন্য অবদান রাখতে পারেন। পরে বান্দরবান শিক্ষা ও উন্নয়ন ফাউন্ডেশন এবং পার্বত্য জেলা পরিষদের মধ্যে সমঝোতা স্বারক স্বাক্ষর করা হয়। পরে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের লগো উন্মোচন করা করেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।