বুয়েট ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হলো বান্দরবানের শিক্ষার্থী আহসান হাবীব

আহসান হাবীব
বান্দরবান শহরে বেড়ে ওঠা, এই শহরের আলো বাতাসেই বড় হয়ে উঠেছে আহসান হাবীব। তিনি জেলা শহরের ওয়াব্দা ব্রীজ এলাকার নুরুল ইসলাম এর সন্তান। পড়ালেখায় তুখোড় এই ছাত্র এখন জেলার বাইরে কেন্দ্রিয় রাজনীতির মাঠেও নিজের অবস্থান তৈরী করে বান্দরবানকে করছে আলোকিত।
সূত্রে জানা যায়, বান্দরবান শহর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাইমারি জীবন শেষ করেন তিনি। বান্দবান সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পাশ করার পর ভর্তি হয় ঢাকার নামকরা নটর ডেম কলেজে। স্কুলে থাকাকালীন সময়ে তিনি বিতর্ক দলের ক্যাপ্টেন ছিলেন এবং ২০১২ সালে জেলার শ্রেষ্ঠ বিতার্কিক হন। কলেজ জীবনে নটর ডেম বিতর্ক ক্লাবের সক্রিয় সদস্য ছিলেন তিনি। এইচএসসি পরীক্ষার পর বুয়েটের পরীক্ষায় মেধা তালিকায় ৪৯২ তম স্থান দখল করে।
স্পষ্টভাষী এ বিতার্কিক বুয়েটে প্রবেশের পর থেকেই রাজনীতিতে সক্রিয়ভাবে অংশগ্রহন করে। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করা আহসান এর আগেও আহসান উল্লা হল ইউনিটের আইন বিষয়ক সম্পাদক ছিলেন। গত ২৩ মে ঘোষিত বুয়েট ছাত্রলীগের সভাপতি খন্দকার জামী উস সানী এবং সাধারন সম্পাদক মেহেদী হাসান রাসেল এর বুয়েট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন তিনি।
এই ব্যাপারে বান্দরবানের এই কৃতী শিক্ষার্থী পাহাড়বার্তাকে বলেন, আমার জন্য সবাই দোয়া করবেন,যাতে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে যাতে সামনে এগিয়ে যেতে পারি।

আরও পড়ুন
Loading...