বেইলি ব্রিজ ভেঙে সাজেক ও বাঘাইছড়ির সড়ক যোগাযোগ বন্ধ

NewsDetails_01

খাগড়াছড়ির দীঘিনালায় মাইনী নদীর বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক নদীতে পড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। এতে দীঘিনালার সঙ্গে রাঙামাটির পর্যটনকেন্দ্র সাজেক ও বাঘাইছড়ি উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

আজ মঙ্গলবার সকাল সাড়ে দশটায় পাথরবোঝাই ট্রাক পার হওয়ার সময় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ৩৬০ ফুট দৈর্ঘ্যের মাইনী সেতুর পূর্ব অংশের ১২০ ফুট বেইলি সেতু ভেঙে চট্টগ্রাম-শ-১১-৩৫০০ নম্বরের ১০ চাকার পাথরবাহী ট্রাক সেতু ভেঙে নদীতে পড়ে যায়। পর স্থানীয় লোকজন ট্রাক থেকে আহত চালক ও সহকারীকে উদ্ধার করে। তবে চালক ও হেলপারের নাম জানা যায়নি।

NewsDetails_03

স্থানীয় বাসিন্দা ইদ্রিছ আলী বলেন, এ বেইলি ব্রিজের ওপর দিয়ে ৫ টনের অধিক ওজনের যানবাহন চলাচল নিষেধ থাকলেও প্রতিনিয়ত পাথর বোঝাই ট্রাক সেতু দিয়ে চলাচল করে। ট্রাকের অতিরিক্ত ওজনের কারণে সেতুটি ভেঙে পড়েছে৷

দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মোহাম্মদ কাশেম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সড়ক ও জনপথ বিভাগের সঙ্গে যোগাযোগ করছেন বলে জানিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরাফাতুল আলম বলেন, দ্রুত সময়ের মধ্যে সেতুটি মেরামত করে যান চলাচলের জন্য সওজ বিভাগকে অনুরোধ করেছি। বিকল্প হিসেবে সাজেক ফেরত পর্যটকদের গাড়িবহর থানা বাজারের ফুট ব্রিজ দিয়ে পারাপারের ব্যবস্থা করা হয়েছে।

খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা জানান, সেতুটির ২০ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়নের (২০ ইসিবি) অধীন। সড়ক ও জনপথ (সওজ) বিভাগ থেকে মাইনী সেতু এলাকায় লোক পাঠানো হয়েছে। দ্রুত ব্রিজটি মেরামত করা হবে।

আরও পড়ুন