বেলছড়ি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষনা

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন বেলছড়ি ইউনিয়ন পরিষদে ২০২২-২০২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৬ মে) বেলছড়ি ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রহমত উল্লাহ ৮১ লক্ষ ১৬ হাজার ১২৪ টাকার বাজেট ঘোষনা করেন। বাজেটে সম্ভাব্য ব্যায় ধরা হয়েছে ৮০ লক্ষ ৯৬ হাজার ৪২৪ টাকা।

বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত উল্যাহ বলেন, ইউনিয়নের কোন উৎস হতে কি পরিমান অর্থ আয় হয় এবং তা জনকল্যাণে কিভাবে ব্যয় করা হয় তারই একটি পূর্ব পরিকল্পনা যা ইউনিয়ন বাসীর জানার অধিকার আছে। ইউনিয়ন বাসীর সরাসরি অংশ গ্রহণের মাধ্যমে সকল উন্নয়ন মূলক কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করাই সুনাগরিকের দায়িত্ব।

সম্ভাব্য বাজেটকে শতভাগ বাস্তবায়ন করার জন্য সকল পর্যায়ের জনগণসহ সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে যথাসময়ে ট্যাক্স পরিশোধ করা, বাল্য বিবাহ রোধে সকলের সহাযোগিতা কামনা করেন তিনি।

ইউনিয়ন পরিষদের সচিব আব্দুল হাকিমের সঞ্চালনায় অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. আব্দুল মজিদ, বেলছড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা অহিদুর রহমান, বেলছড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জসিম উদ্দীন, কাশ্যারামপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুক হোসেন, ১৮৫ নং অযোধ্যা মৌজার হেডম্যান জয়া ত্রিপুরা, উপেন্দ্র কুমার রোয়াজা, উপসহকারী প্রাণী সম্পদ কর্মকর্তা মংসাথোয়াই মারমা ও ৪নং ওয়ার্ডের মেম্বার মো. আমির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বাজেট ঘোষনাকালে মৌজা প্রধান শুভরঞ্জন রোয়াজা, জগৎজ্যোতি পোমাং, উপ সহকারী কৃষি কর্মকর্তা প্রিয়াংকা দেবনাথ, এইচ এম আমজাদ হোসেন, পরিবার পরিকল্পনা সহকারী ফজর আলী, মানসী রোয়াজা কারবারি ছাড়াও ইউপি সদস্যবৃন্দ, এনজিও কর্মী, সাংবাদিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।