বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদ বান্দরবানে

খাগড়াছড়ির গুগড়াছড়ি বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত বিশুদ্ধা মহাথেরকে কুপিয়ে হত্যা ও চট্টগ্রামের বায়োজিদ এর জাদিগান বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত জ্ঞানজোতি ভিক্ষুকে হামলার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ ৬ ফেব্রুয়ারী (রবিবার) দুপুরে বান্দরবান প্রেসক্লাবের সামনে পার্বত্য ভিক্ষু পরিষদ এর আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় পার্বত্য ভিক্ষু পরিষদ, দি ওয়ার্ড ভিক্ষু এসোসিয়েশন, সাসনা রক্ষিত ভিক্ষু কল্যাণ সমিতি, মারমা ওয়েলফেয়ার এসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের এর সদস্য ও বৌদ্ধ ভিক্ষুরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে বক্তারা, বৌদ্ধ বিহার ও বৌদ্ধ ভিক্ষুদের ওপর দেশের বিভিন্নস্থানে হামলার তীব্র প্রতিবাদ এবং নিন্দা প্রকাশ করেন। এসময় বক্তারা, সম্প্রতি খাগড়াছড়ির গুগড়াছড়ি বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত বিশুদ্ধা মহাথেরকে কুপিয়ে হত্যা ও চট্টগ্রামের বায়োজিদ এর জাদিগাং বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত জ্ঞানজোতি ভিক্ষুকে হামলার ঘটনায় জড়িত দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমৃলক শাস্তি প্রদানের জন্য সরকারের কাছে আবেদন জানান।

মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন পার্বত্য ভিক্ষু পরিষদের সভাপতি রোয়াংছড়ি তেজবন বৌদ্ধ বিহারের সহ অধ্যক্ষ ভদন্ত উপঞঞানান্দা মহাথের,সাধারণ সম্পাদক ভদন্ত উ: তেজপ্রিয় মহাথের, বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিলের সভাপতি অং চিং উ মারমা, দি ওয়াল্ড বুদ্ধ শাসন সেবক সংঘের সদস্য ভদন্ত গুনবন্ধন পঞঞা মহাথের, পার্বত্য ভিক্ষু কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ভদন্ত উ:নাইন্দাসারা ভিক্ষু,পার্বত্য ভিক্ষু কল্যাণ সমিতির সদস্য ভদন্ত উ: পঞঞাদীপা ভিক্ষু, দুনীর্তি প্রতিরোধ কমিটি বান্দরবান জেলা শাখার সভাপতি অংচ মং মারমা,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাজু মং মারমাসহ প্রমুখ।

প্রসঙ্গত: গত ৩০ জানুয়ারী রাতে খাগড়াছড়ির গুগড়াছড়ি বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত বিশুদ্ধা মহাথেরকে কুপিয়ে হত্যা করে দুবৃত্তরা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।