বৌদ্ধ ভিক্ষু হত্যা মামলায় ৩ জঙ্গি রিমান্ডে

বান্দরবান চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেয়া হচ্ছে ৩ জঙ্গিকে ।
বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারিতে বৌদ্ধ ভিক্ষু উ দেমা উয়াছা হত্যা মামলায় ৩ জঙ্গিকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে দিয়েছেন বান্দরবান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

আসামিরা হলেন- মোছাম্মত আর্জিনা, জহিরুল হক প্রকাশ ওরফে জসিম এবং হাসান। তাদের বাড়ি জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারি এলাকায়। তারা চট্টগ্রামের সীতাকুণ্ডে ছায়ানীড় বাড়ির জঙ্গি সম্পৃক্ততায় জড়িত ছিল বলে জানিয়েছে পুলিশ।

সোমবার বেলা ১১টার দিকে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু হানিফের আদালতে তাদের হাজির করে পুলিশ ৫ দিন করে রিমান্ড আবেদন করলে আদালত মোছাম্মত আর্জিনাকে ৩ দিনের এবং জহিরুল ও হাসানকে ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

একই সঙ্গে আগামী ১৭ জুলাই তাদের পুনরায় আদালতে হাজির করার আদেশ দিয়েছেন।

গত বছরের মে মাসে বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারি এলাকার উপচাক পাড়ায় মধ্য রাতে বৌদ্ধ বিহারে প্রবেশ করে ভিক্ষু উ দেমা উয়াছা ওরফে মংশৈ উ চাককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরে স্বজনরা নাইক্ষ্যংছড়ি থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই ঘটনায় তখন জিয়াউর রহমান (২৫), আবদুর রহিম (৪০) ও ছা মং চাক (৪৫) নামে তিন রোহিঙ্গাকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ জানায়, চট্টগ্রামে সীতাকুণ্ডে ছায়ানীড়ের বাড়ি থেকে পুলিশের সোয়াটের (স্পেশাল উইপনস অ্যান্ড ট্যাকটিকস) হাতে গ্রেফতার হওয়া তিন জঙ্গি ভান্তে হত্যায় জড়িত থাকার বিষয়ে পুলিশকে স্বীকারোক্তি দিয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।