ব্র্যান্ডিং বান্দরবান ও মাতৃছায়া’র উদ্বোধন

বান্দরবানে জেলা প্রশাসন পরিচালিত পর্যটনকেন্দ্র নীলাচলে ব্র্যান্ডিং বান্দরবান নামে একটি স্টলের উদ্বোধন করা হয়েছে।

আজ ৯ জানুয়ারী (রবিবার) দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ব্র্যান্ডিং বান্দরবান এর উদ্বোধন করেন। নতুন এই ব্র্যান্ডিং বান্দরবান স্টলে বান্দরবানের ১২টি জাতি গোষ্ঠীর কৃষ্টি ও সংস্কৃতির পাশাপাশি জীবনধারনে ব্যবহারযোগ্য বিভিন্ন আসবাবপত্র সংরক্ষণ এবং বিক্রি করা হবে।

পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম জেলা প্রশাসন পরিচালিত মেঘলা পর্যটন কেন্দ্রে মাতৃছায়া নামে নারীদের জন্য একটি বেস্ট ফিডিং কর্নার ও নামাজের স্থান এর উদ্বোধন করেন।

এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি,অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটিসহ বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্র্যান্ডিং বান্দরবান ও মাতৃছায়া’র উদ্বোধন শেষে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম বলেন,বান্দরবান পার্বত্য জেলার কৃষ্টি ও ঐতিহ্য খুবই সমৃদ্ধ।

তিনি আরো বলেন, বান্দরবান এখন পর্যটনক্ষেত্রে অনেক এগিয়ে যাচ্ছে আর এই ক্ষেত্রে জেলা প্রশাসন পর্যটকদের নিরাপত্তা ও ভ্রমনে স্বাছন্দ্য আনতে প্রতিদিনই ভিন্ন মাত্রার কাজ করে যাচ্ছে। এসময় তিনি আরো বলেন, ব্র্যান্ডিং বান্দরবান সৃষ্টির ফলে এই এলাকায় ভ্রমনে আসা পর্যটকরা ক্ষুদ্র নৃগোষ্টিদের জীবনধারণ ও তাদের বিভিন্ন আসবাবপত্র সর্ম্পকে পরিচিতি লাভ করবে।

জেলা প্রশাসন জানায়, ব্র্যান্ডিং বান্দরবান সৃষ্টির মাধ্যমে পর্যটকদের ভ্রমণে নতুন মাত্রা যোগ হবে আর পার্বত্য এলাকার ক্ষুদ্র নৃগোষ্টিদের কৃষ্টি, সংস্কৃতি ঐতিহ্য সকলের মাঝে আরো বেশি প্রচার হবে আর মাতৃছায়ার মাধ্যমে মেঘলা পর্যটন কেন্দ্রে ভ্রমনে আাসা মায়েরা তাদের শিশুদের দুগ্ধ পান করানোর পাশাপাশি, বিশ্রাম ও নামাজের সুবিধা ভোগ করবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।