বড়ইছড়ি – ঘাগড়া সড়কে দূর্ঘটনার আশংকা

%e0%a6%b8%e0%a7%9c%e0%a6%95-%e0%a6%a6%e0%a7%82%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%98%e0%a6%9f%e0%a6%a8%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%86%e0%a6%b6%e0%a6%82%e0%a6%95%e0%a6%beকাপ্তাই – রাঙ্গামাটি সড়কের বড়ইছড়ি – ঘাগড়া সড়কের প্রায় ১৫ কিলোমিটার রাস্তা এখন মরনফাঁদে পরিনত হয়েছে। রাস্তার দুইপাশে ঝোঁপ ঝাড়ে ভরে যাওয়ায় এখন ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন।
প্রতিদিন কোনো না কোন দূর্ঘটনা ঘটছে এই সড়কে। বড়ইছড়ি অটো রিক্সা চালক সমবায় সমিতির সভাপতি আকবর খান এবং সাধারন সম্পাদক মো. হাসেম এই প্রতিবেদকে জানান, প্রতিদিন এই সড়কে শতশত সিএনজি, মোটরগাড়ি চলাচল করে,কিন্তু সড়কের দুই পাশে অসংখ্য ঝোপঝাড় থাকায় রাস্তা সরু হয়ে গেছে, ফলে বিপরীত থেকে আসা যানবাহন কে সাইড দিতে গিয়ে দূর্ঘটনায় পরতে হয়।
তারা জানান, ঘাগড়া ব্রিজ ভেঙ্গে যাওয়ায় এখন বাস সহ বড় গাড়ী চলাচল করে না বিধায় দূর্ঘটনায় কম হচ্ছে, যখন ব্রিজের মেরামত কাজ সম্পুর্ণ হবে তখন বড় গাড়ী চলাচল করলে দূর্ঘটনা আরোও বেড়ে যাবে। প্রতিদিন এই সড়কে চলাচলকারী যাত্রী প্রকৌশলী ইসমাইল,জ্যাকলিন তংচংগ্যা, আশীষ দাশ জানান সড়কের দুই পাশ পরিস্কার না করলে সড়ক দূর্ঘটনায় রোধ করা যাবে না। সিএনজি চালক ঝিনুক তংচংগ্যা, জনি মার্মা, আনোয়ার হোসেন, রাখাল দাশ সহ সকলে অবিলম্বে সড়কের দুপাশে ঝোঁপ ঝাড় পরিস্কার করে নির্বিঘ্নে গাড়ী চলাচলের ব্যবস্হা করে দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জোর দাবি জানান।
কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম জানান, আগামী ৫ নভেম্বর বিজিবির সহায়তায় উপজেলা প্রশাসনের উদ্যোগে রাস্তার দুপাশে সংস্কার করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।