ভালোবাসার দিনে রাঙামাটিতে এসে লাশ হলেন ওরা

আজ বিশ্ব ভালোবাসা দিবস,ভালবাসার দিনে রাঙামাটিতে বেড়াতে এসে পৃথক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছে । আজ শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) এ দুর্ঘটনাগুলো ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের কয়লার ডিপো এলাকা থেকে ১৭ জন যাত্রী নিয়ে শুভলং এর উদ্দেশ্যে যাওয়ার সময় রাঙ্গামাটি ডিসি বাংলো হ্রদ সন্নিকটে বোট ডুবিতে নারী শিশুসহ ৫ জনের মৃতদেহ পাওয়া গেছে। এর মধ্যে তাৎক্ষকিভাবে রীনা বেগম, শীলা বেগম, আসমা আক্তার ও আফরোজা আক্তার নামে ৪ জনের নাম পাওয়া গেলেও অন্যজনের নাম পাওয়া যায়নি। রাঙ্গামাটি কোতোয়ালী থানার ওসি তদন্ত নুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ জানিয়েছেন,রাঙামাটির কাপ্তাই হ্রদে ইঞ্জিনচালিত নৌকা ডুবে ৫ জন মারা গেছেন। এছাড়া কাপ্তাইয়ে পৃথক নৌকা ডুবির ঘটনায় নিখোঁজের খবর শুনেছি।

অপর দিকে, চট্টগ্রাম থেকে ইসকনের আয়োজনে তীর্থযাত্রার অংশ নিতে রাঙামাটি জেলার কাপ্তাই ভ্রমণে এসে কেপিএমের কয়লার ডিপো সংলগ্ন কর্ণফুলী নদীতে বোট ডুবে প্রাণ হারিয়েছে চট্রগ্রামের হাজারী গলির রতন দে’র কন্যা দেবলীনা দে (১০)। এখনো নিখোঁজ রয়েছে চট্রগ্রামের মিরশ্বরাই উপজেলার জোরারগন্জের রাজীব মজুমদার এর শিশু পুত্র বিজয় মজুমদার (৫) এবং স্ত্রী টুম্পা মজুমদার (৩০)। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের উদ্ধারে কাপ্তাই নৌবাহিনী এবং ফায়ার সার্ভিস ও ডিফেন্স যৌথ অভিযান চালানোর খবর পাওয়া গেছে।

চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবি বলেন, কাপ্তাই লেক অথবা কর্ণফুলী নদীতে ভ্রমণে আসা যাত্রীরা দুটি নৌকা একত্রিত করে অবাধে হৈহুল্লোড় করায় বরাবরই বাড়ছে নিহতের ঘটনা। প্রশাসন যদি এই বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে ঝুঁকিপূর্ণ বোট সমূহকে আইনের আওতায় আনে তবে কমে আসবে হতাহতের ঘটনা।

এদিকে,পেনডেক্স ফা‌র্নিচার নামে চীনা প্র‌তিষ্ঠা‌নে কর্মরত কর্মচারীদের এক‌টি দল সকালে পিকনিকের উদ্দেশ্যে বাসে (চট্টগ্রাম ব ০৫০০১৫) করে রাঙ্গামা‌টি যা‌চ্ছিল। বাস‌টি রাঙ্গামা‌টির সাপছ‌ড়ি এলাকায় এক‌টি বাঁক নিতেই উল্টে যায়। এতে চাপা পড়ে ঘটনাস্থলেই হেলপার মারা যান এবং আহত হন ২৭ জন। আহতদের তাৎক্ষ‌নিকভাবে রাঙ্গামা‌টি ‌মেডিকেলে প্রেরন করা হয়।

রাঙ্গামা‌টি মে‌ডিকেলের আরএমও ডাঃ শওকত আকবর জানান,আহতদের চি‌কিৎসা দেয়া হচ্ছে, তারমধ্যে দুইজনকে চট্টগ্রামে রেফার করা হয়েছে।

আরও পড়ুন
Loading...