ভাড়া বাড়ল বান্দরবানের পর্যটকবাহী যানবাহনের

জ্বালানি তেলের মুল্য বেড়ে যাওয়ার প্রেক্ষিতে বান্দরবানের পাহাড়ে চলাচলরত পর্যটকবাহী গাড়ী (চাঁদের গাড়ি) ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে বান্দরবানের মাইক্রোবাস, জীপ ও পিকআপ মালিক সমবায় সমিতির সভাপতি মো.নাছিরুল আলম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নেজাম উদ্দিন চৌধুরীর স্বাক্ষরে নতুন এই ভাড়ার মুল্য তালিকা প্রকাশ করা হয়। তালিকাতে বান্দরবানের বিভিন্ন পর্যটনকেন্দ্র ও উপজেলাগুলোতে পর্যটকবাহী গাড়ীর ভাড়া ও যাতায়াতের সময় গাড়ীর পার্কিং ও যাবতীয় টোল যাত্রীকে বহন করার নির্দেশনা প্রদান করা হয়।

তালিকা অনুযায়ী জানা যায়,প্যাকেজ ট্যুরে বান্দরবানের পর্যটনকেন্দ্র নীলাচল, মেঘলা, স্বর্ণমন্দির, শৈলপ্রপাতে ভ্রমনের জন্য পূর্বে পিকআপের ভাড়া ছিল ৩০০০টাকা তা বর্তমানে বেড়ে বর্তমানে ৩৫০০ টাকা করা হয়েছে আর ফাইভডোর গাড়ীর পূর্বের ভাড়া ছিল ২৮০০ টাকা তা বেড়ে বর্তমানে ৩৩০০টাকা নির্ধারণ করা হয়।

প্যাকেজ ট্যুরে বান্দরবানের নীলগিরী, চিম্বুক, শৈলপ্রপাতে ভ্রমনের জন্য পূর্বে পিকআপের ভাড়া ছিল ৪০০০টাকা তা বর্তমানে বেড়ে বর্তমানে ৪৫০০ টাকা করা হয়েছে আর ফাইভডোর গাড়ীর পূর্বের ভাড়া ছিল ৩৭০০ টাকা তা বেড়ে বর্তমানে ৪২০০টাকা নির্ধারণ করা হয়।

প্যাকেজ ট্যুরে বান্দরবানের নীলগিরী, চিম্বুক, শৈলপ্রপাত, নীলাচল, মেঘলা,স্বর্ণমন্দিরে ভ্রমনের জন্য পূর্বে পিকআপের ভাড়া ছিল ৫৫০০টাকা তা বর্তমানে বেড়ে বর্তমানে ৬০০০ টাকা করা হয়েছে আর ফাইভডোর গাড়ীর পূর্বের ভাড়া ছিল ৫৩০০ টাকা তা বেড়ে বর্তমানে ৫৮০০টাকা নির্ধারণ করা হয়।

তালিকা অনুযায়ী আরো জানা যায়,পূর্বে বান্দরবান থেকে নীলগীরি পর্যটনকেন্দ্রে যাওয়া আসা বাবদ পিকআপ গাড়ীর ভাড়া ছিল ৪০০০ ও ফাইভডোর ৩৭০০টাকা,বর্তমানে তা বেড়ে পিকআপ গাড়ীর ভাড়া হয়েছে ৪৫০০ ও ফাইভডোর ৪২০০টাকা।

চিম্বুক পর্যটনকেন্দ্রে যাওয়া আসা বাবদ পিকআপ গাড়ীর ভাড়া ছিল ২৫০০ ও ফাইভডোর ২৩০০টাকা, বর্তমানে তা বেড়ে পিকআপ গাড়ীর ভাড়া হয়েছে ৩০০০ ও ফাইভডোর ২৮০০টাকা এছাড়া বিভিন্ন পয়েন্টে আসা যাওয়ার ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

বান্দরবানের মাইক্রোবাস,জীপ ও পিকআপ মালিক সমবায় সমিতির লাইন পরিচালক মো.কামাল জানান, জ্বালানী তেলের মুল্য বৃদ্ধির কারণে ১২নভেম্বর (শুক্রবার) সকাল থেকে নতুন এই ভাড়ার তালিকা কার্যকর করা হচ্ছে এবং বান্দরবানে ভ্রমনে আসা পর্যটকদের সার্বিক সহযোগিতার মাধ্যমে এই তালিকা যথাযথ কার্যকর হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।