ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলায় বান্দরবানে ফায়ার সার্ভিসের মহড়া

বান্দরবানে ফায়ার সার্ভিসের মহড়া
বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলা বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বান্দরবানে মহড়া অনুষ্টিত হয়েছে। আজ বুধবার সকালে জেলা সদরের ডনবস্কো উচ্চ বিদ্যালয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে এই মহড়া অনুষ্ঠিত হয়।
এসময় মহড়ায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের যেকোন ভূমিকম্প ও অগ্নিকান্ড মোকাবেলা এবং যে কোন দুর্ঘটনা থেকে মুক্তি পাবার কৌশল সর্ম্পকে বিশদ ধারণা দেয়া হয়। অগ্নিকান্ড সংগঠিত হলে আতংকিত না হয়ে সকলকে সাহসের সাথে ও কৌশলের মাধ্যমে সঠিকভাবে আগুন নেভানোর কৌশল ও আহত ব্যক্তিদের প্রাথমিক চিকিৎসা প্রদানের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা আগুন কিভাবে নেভাতে হবে এবং অগ্নিকান্ড সংগঠিত হলে প্রাথমিকভাবে আগুন নেভানো না গেলে দ্রুত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে ফোন করার আহবান জানান।
মহড়ায় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী , বান্দরবান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মো: কামাল উদ্দিন ভুইঁয়া, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ ফরহাদ উদ্দীন, বান্দরবান ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার সিলভেস্টা মৃধা ,ফাদার বিনয় গোমেজ, ৫ নং ওয়ার্ড পৌর কাউন্সিলার থুইসিং প্রæ লুবু,বান্দরবান স্যাপলিং কর্মসুচীর কর্মকর্তা প্রিয়াংকা নাগসহ ছাত্র-ছাত্রী ,শিক্ষক শিক্ষিকা এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সকল সদস্যরা অংশ নেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।