ভূমি অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ করা যাবে

NewsDetails_01

সারা দেশের ন্যায় বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় ভূমি অফিসের আয়োজনে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ‍্য র‍্যালী ও উপজেলা সভা মিলনায়তনে মৌজা হেডম‍্যান এবং কারবারিদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

NewsDetails_03

দিবসটি উপলক্ষে আজ রবিবার (২২ মে) আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. ফখরুল ইসলাম। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হেডম্যান নেটওয়ার্ক এসোসিয়েশনের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান হ্লাথোয়াইহ্রী মারমা, রোয়াংছড়ি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুল মান্নান, কানুনগো মো. আতিক উল্লাহ, হেডম্যান নেটওয়ার্ক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক উনিংহ্লা মারমা, রোয়াংছড়ি মৌজার হেডম্যান চসিংপ্রু মারমা, ঘেরাউ মৌজা হেডম্যান শৈসাঅং মারমা, পাইক্ষ্যং মৌজা হেডম্যান বয়থাং বম, নোয়াপতং মৌজা হেডম্যান মিচিং মারমা, ম্রক্ষ্যং মৌজা হেডম্যান ও ডুলুছড়ি পাড়া সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে সহকারি শিক্ষক বাথোয়াইমং মারমা, খক্ষ্যং মৌজা হেডম্যান অংশৈমং মারমা, আলেক্ষ্যং মৌজা হেডম্যান লাল থং লিয়ান বম ও অর্ধশতাধিক কারবারী (গ্রাম প্রধানগণ)সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভূমি) মো.ফকরুল ইসলাম বলেন ভূমি অফিসে না এসে ডিজিটাল ভূমি সেবা গ্রহণ করা যাবে। দেশের জনসাধারণের ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং ভূমি ব্যবস্থাপনায় দক্ষতা ও গতিশীলতা আনতে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসে সাধারণ মানুষের ভূমি সুরক্ষাসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করতে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন