ভূমি বিরোধ নিস্প‌ত্তি কমিশনে ২২ হাজার ৯০টি অভিযোগ জমা : রাঙ্গামাটিতে বৈঠক

NewsDetails_01

পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনকে কার্যকর করতে সরকার যে প্রবিধান প্রণয়ন করছে তার কাজ প্রায় শেষ পর্যায়ে। প্রবিধান প্রণয়ন শেষ হলে আগামী অক্টোবর থেকে পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তির কাজ তথা শুনানী শুরু হবে। এ পর্যন্ত কমিশনে ২২ হাজার ৯০টি অভিযোগ জমা পড়েছে।

আজ বৃহস্প‌তিবার (১২ সেপ্টেম্বর) সকালে রাঙ্গামাটি সার্কিট হাউজে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক শে‌ষে সাংবাদিকদের সাথে ব্রিফিংকালে ভু‌মি ক‌মিশ‌নের চেয়ারম্যান বিচারপ‌তি আনোয়ার উল হক এসব কথা বলেন।

NewsDetails_03

বিচারপতি বলেন,এখনো যে কেউ অভিযোগ দায়ের করতে পারবে, কারণ প্রক্রিয়াটি চলমান। তিনি জানান, তিন পার্বত্য জেলা পরিষদগুলোতে আপাতত দু’টি কক্ষ নিয়ে কমিশনের কাজ পরিচালনা করা হবে। যখন অফিস নির্মাণের কাজ শুরু করা হবে তখনি আপনারা জানতে পারবেন। কমিশনের পরবর্তী সভা অক্টোবর মাসের ১০তারিখ অনুষ্ঠিত হবে জানান তি‌নি।

বৈঠকে কমিটির সদস্য রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়াম্যান কংজেরী চৌধুরী, রাঙ্গামাটি চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার দেবাশীষ রায়, খাগড়াছড়ি মং সার্কেল চীফ সাচিং প্রু চৌধুরী, বান্দরবান বোমং সার্কেল চীফ উ চ প্রু চৌধুরী,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের প্রতিনিধি গোতম কুমার চাকমা এবং পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পতি কমিশনের সচিব মো. আলী মনছুর উপস্থিত ছিলেন।

আরও পড়ুন