ভেড়া পালনের মাধ্যমে ভাগ্য বদলে যাবে : কুজেন্দ্র লাল ত্রিপুরা

ভেড়া বিতরণ করছেন  খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা
ভেড়া বিতরণ করছেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা
ভেড়া পালনের মাধ্যমে ভাগ্য বদলে যাবে পাহাড়ের প্রান্তিক চাষীদের এমন মন্তব্য করেছেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা। ভেড়া পালন শুধু নিজেদেরই আর্থিক অবস্থার পরিবর্তন করবেনা জাতীয় অর্থনীতিতেও গুরুত্বপুর্ণ ভুমিকা রাখবে।

তিনি বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে খাগড়াছড়িতে সমাজভিত্তিক ও বাণিজ্যিক খামারে পার্বত্যাঞ্চলে দেশী ভেড়ার উন্নয়ন ও সংরক্ষণ প্রকল্পের (২য় পর্যায়) আওতায় প্রান্তিক চাষী পরিবারের মাঝে ভেড়া ছাগল বিতরণকালে উপরোক্ত মন্তব্য করেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী‘র সভাপতিত্বে জেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা ও পার্বত্য জেলা পরিষদ সদস্য খগেশ্বর ত্রিপুরা প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

পরে সমাজভিত্তিক ও বাণিজ্যিক খামারে পার্বত্যাঞ্চলে দেশী ভেড়ার উন্নয়ন ও সংরক্ষণ প্রকল্পের (২য় পর্যায়) আওতায় খাগড়াছড়ির ২০জন প্রান্তিক চাষীকে ৬০টি ভেড়া বিতরণ করা হয়েছে। খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা উপকার ভোগী পরিবারের সদস্যদের মাঝে ভেড়াগুলো তুলে দেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।