ভ্রাম্যমাণ আদালত বাড়িতে পাঠালেন ব্যবসায়ীকে !

লকডাউনের মধ্যে চট্টগ্রামের চন্দনাইশ থানার দিয়ারকুল গ্রাম থেকে চোরাই পথে বান্দরবান এসে সরকারি নিদের্শনা অমান্য করে বান্দরবান সদরের উজানী পাড়ায় মুদির দোকান খুলে ব্যবসা শুরু করে সাগর দাশ নামে এক ব্যবসায়ী।

শুক্রবার (৮ই মে) সকালে দিয়ারকুল গ্রাম থেকে চোরাই পথে বান্দরবান প্রবেশ করে বান্দরবান সদরের উজানী পাড়ার চৌরাস্তার মোড়ে এই ব্যবসায়ী দোকান খুললে দেখা দেই বিপত্তি। স্থানীয় বাসিন্দারা সাগর দাশকে দেখে আতংকিত হয়ে পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে বলেন,সাম্প্রতিক সময়ে চট্টগ্রামের চন্দনাইশ থানার দিয়ারকুল গ্রামে করোনা রোগীর সন্ধান পাওয়া গেছে এবং সেই এলাকা লকডাউন করে রেখেছে প্রশাসন ,কিন্তু বান্দরবানের উজানী পাড়ার চৌরাস্তার মোড়ের সাগর ষ্টোরের মালিক সাগর দাশ সরকারি নির্দেশনা অমান্য করে সকালে গোঁপনে বান্দরবান চলে আসে এবং নিজের ব্যবসা প্রতিষ্ঠান খুলে ব্যবসা শুরু করে ,এদিকে এলাকার মধ্যে আতংক সৃষ্টি হলে অনেকেই তাকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে নিজ বাড়ীতে চলে যেতে অনুরোধ জানালে সাগর দাশ অপারগতা প্রকাশ করে এবং কারো কথায় কর্ণপাত না করে ব্যবসা চালিয়ে যায়।

এদিকে দীর্ঘ সময় ধরে ব্যবসা করার পর দুপুর ১২টার দিকে এলাকাবাসী অভিযোগ করে জেলা প্রশাসনের কর্মকর্তাদের কাছে। পরে ভ্রাম্যমান আদালতের একটি টিম এসে তাকে সর্তক করে এবং ব্যবসা বন্ধ করে দিয়ে পুলিশ হেফাজতে দিয়ে দেয়,পরে বান্দরবান সদর থানায় তাকে নিয়ে যাওয়া হয়। এই সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদুর রহমান রুবেল।

এদিকে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্র্তা (ওসি) মো:শহিদুল ইসলাম চৌধুরী বলেন, ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাগর দাশ নামে একজনকে পুলিশ হেফাজতে রাখা হয়েছিল এবং পরে তাকে ভবিষ্যতে এই ধরণের আইন অমান্য করে ব্যবসা না করার জন্য সর্তক করে নিজ বাড়ী চট্টগ্রামের চন্দনাইশ থানার দিয়ারকুল গ্রামে ফেরত পাঠানো হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।