মগ বাহিনীর কারনে সাধারণ মানুষ আতঙ্কিত : ক্যশৈহ্লা

NewsDetails_01

মগ বাহিনীর কারনে সাধারণ মানুষ আতঙ্কিত, তাদের চাদাঁবাজী ও হুমকি-ধমকির কারনে এলাকায় অশান্তি বিরাজ করছে। একটি সরকারী স্কুলে ও জেলা শহরে শসস্ত্র সন্ত্রাসী গ্রুপ অবস্থান করা, জেলা শহরের নিরাপত্তার জন্য হুমকি।

আজ মঙ্গলবার (২০) সেপ্টেম্বর দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদে সংবাদ সন্মেলনে একথা বলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যশৈহ্লা।

এসময় পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা আরো বলেন, মগ বাহিনী নিয়ে জেএসএস এর মিথ্যা অপপ্রচারের কারনে আমি, আমার পরিবার ও দল (আওয়ামী লীগ) ক্ষতিগ্রস্থ হচ্ছে।

জেলা শহরের সন্ত্রাসীদের অবস্থানের বিষয়ে তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, এখন এই যদি বান্দরবান শহরের নিরাপত্তা ব্যবস্থা ঠিক রাখা না হয়, তাহলে আগামী দিনের নিরাপত্তা কি হবে? সাধারণ মানুষ কোথায় যাবে? তাদের নিরাপত্তার কি হবে।

NewsDetails_03

তিনি আরো বলেন, জেলা শহরে এত নিরাপত্তা বাহিনী থাকতে এত অস্ত্র নিয়ে একটি সরকারি প্রাথমিক স্কুলে কিভাবে সন্ত্রাসীরা প্রবেশ করছে, এটা কঠিন ব্যাপার। তিনি সাংবাদিকদের উদ্দ্যেশ্যে বলেন, এখন আপনারাই বলেন, বান্দরবানের নিরাপত্তার আর কি আছে?

সংবাদ সন্মেলনে শসস্ত্র সন্ত্রাসীরা অবস্থান নিয়েছিল সেই পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিংম্যাইয়ী মারমা বলেন, ওরা ২০ থেকে ২৫ জন ছিলো, তাদের অধিকাংশের কাছে ভারী অস্ত্র ও ব্যাগ ছিলো, একটি স্কুলে সন্ত্রাসীদের অবস্থান দেখে সত্যি আমরা আতঙ্কিত, যা বান্দরবান শহরে আগে দেখা যায়নি।

সংবাদ সন্মেলনে বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন গণমাধ্যমের ৩০জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর রোববার দুপুরে বান্দরবান পৌর এলাকার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভারী অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে মগ বাহিনীর অন্তত ২৫জন সন্ত্রাসী অবস্থান গ্রহন করে এবং রাতে চলে যায়। এর আগে তারা শহরের কালাঘাটায় গুলি বর্ষণ করে, এই ঘটনায় আতংকিত হয়ে পড়ে জেলা শহরের বাসিন্দারা। যার ফলে জেলা শহরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেন স্থানীয়রাও।

আরও পড়ুন