মডেল মসজিদ নির্মাণের দাবিতে রামগড়ে মানববন্ধন

খাগড়াছড়ির রামগড়ে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ করা হয়েছে।

আজ মঙ্গলবার(২৪ মে) রামগড়ের ধর্মপ্রাণ মুসল্লীর ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে লেখা স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ২০১৯ সালে রামগড় কোর্ট মসজিদ এলাকায় উপজেলা পরিষদের রেকর্ডিয় ভূমিতে মডেল মসজিদের কাজ শুরুর প্রস্তুতি নেয়ার সময় বিজিবির বাধায় কাজ বন্ধ হয়ে যায়। সাবেক প্রাচীন মহকুমা প্রশাসকের অফিস, বিজিবি স্মৃতিস্তম্ভ ও পর্যটন এলাকাখ্যাত উপজেলা প্রশাসনের নির্ধারিত ঐ জায়গায় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের জোর দাবি জানানো হয়।

বর্তমান সরকারের প্রশংসনীয় এ প্রকল্প টি দ্রুত বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেন, সাধারণ সম্পাদক ও পাতাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী নুরুল আলম, রামগড় পৌরসভার মেয়র রফিকুল আলম কামাল, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুকসহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ, বিভিন্ন মসজিদের ইমাম ও আলেম- ওলামা স্মারকলিপিতে স্বাক্ষর করেন।

প্রধানমন্ত্রী বরাবরে লেখা স্মারকলিপিটি উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুকের নেতৃত্বে আলেম-ওলামাগণ রামগড় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খোন্দকার মো: ইখতিয়ার উদ্দিন আরাফাতের কাছে হস্তান্তর করেন।

এর আগে মঙ্গলবার সকাল ১০টায় একই দাবিতে রামগড় পৌর শহরের উপকন্ঠে পুলিশ বক্স সংলগ্ন খাগড়াছড়-ফেণী মহাসড়কের দুই পাশে মানববন্ধন করা হয়। রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ, আলেম, ওলামাসহ সর্বস্তরের মানুষের অংশগ্রহণে দীর্ঘ মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাতাছড়া ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম, বাংলাদেশ কওমী ওলামা পরিষদ রামগড় উপজেলা শাখার সভাপতি মোঃ আব্দুল মালেক, উপজেলা কোর্ট মসজিদের খতিব মাওলানা আকতার হোসাইন জিহাদি, রামগড় সিনিয়র মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল হাই নিজামী প্রমুখ। বক্তাগণ অবিলম্বে রামগড়ে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ প্রকল্প বাস্তবায়নের দাবি জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।