মধ্যম আয়ের দেশে উত্তরণের সকল সূচক অর্জন করেছে বাংলাদেশ

লামায় তথ্য অফিসের প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখছেন,সহকারী কমিশনার(ভুমি) সায়েদ ইকবাল
বান্দরবানের লামা তথ্য অফিসার মো. রুহুল আমিন চৌধুরী বলেছেন, স্বল্পোন্নত দেশ হতে মধ্যম আয়ের দেশে উত্তরণের সকল সূচক অর্জন করেছে বাংলাদেশ। বিশেষ করে সামাজিক সূচকে বাংলাদেশের অগ্রগতি এখন অনেক দেশের জন্যই উদাহরণ। বিশ্বের ৪৭টি স্বল্পোন্নত দেশের তালিকা হতে শীঘ্রই বাংলাদেশের নাম মধ্যম আয়ের দেশে সম্পৃক্ত হতে যাচ্ছে। এটা দেশের সকল মানুষের জন্য গর্বের ও গৌরবের।
মঙ্গলবার দুপুরে স্থানীয় সাংবাদিকদের মাঝে এক প্রেস ব্রিফিং এ এসব কথা বলেন তিনি। এ সময় তিনি আরও বলেন, উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য মৌলিক ৩টি মানদন্ড অর্জন করেছে বাংলাদেশ। আজ দেশের মাথাপিচু আয় ১২৩০ মার্কিন ডলারের বেশী, মানবসম্পদ সূচক ৬৬ বা তার বেশী ও অর্থনৈতিক ভঙ্গুরতা সূচক ৩২ বা তার কম। বাংলাদেশ হচ্ছে খুবই অল্প সংখ্যক দেশের একটি যারা প্রথম ধাপেই মধ্যম আয়ের দেশে উত্তরণের ৩টি শর্তই পূরণ করল। বিশ্ব দরবারে মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি এখন শুধু সময়ের ব্যাপার।
লামা তথ্য অফিস মিলনায়তনে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ প্রধান অতিথি ছিলেন, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. সায়েদ ইকবাল। এতে প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়ুয়া বিশেষ অতিথি ছিলেন। এ সময় উপস্থিত ছিলেন-প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান, সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন, মো. নুরুল করিম আরমান, রিপোর্টার্স ক্লাব সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, মো. ফরিদ উদ্দিন, রফিক সরকার, এম. বশিলুল ইসলাম, মংছিংপ্রু মার্মা, এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন, আবুল কাসেম, সাংবাদিক ফোরাম সভাপতি ইউছুপ মজুমদার, উজ্জ্বল বড়ুয়া, মোহাম্মদ সামশুদ্দোহা, শাহাব উদ্দিন, মো. জাহেদ উদ্দিন, বাবু মং মার্মা প্রমূখ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।