মনোনয়ন পত্র সংগ্রহ করলেন রুমার নাথান বম

নাথান বম
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০আসন বান্দরবানের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোয়ন পত্র সংগ্রহ করেছেন রুমা উপজেলার নাথান বম। ক্ষুদ্র-জাতিগোষ্ঠীর বম সম্প্রদায় থেকে জাতীয় সংসদ নির্বাচনে এই প্রথম নাথান বম মনোনয়ন সংগ্রহ করলেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, নাথান বম ঢাকা বিশ্ব বিদ্যালয়ের চারু-কলা বিভাগ থেকে স্নাতকোত্তর পাস করা এবং কুকি-চীন জাতীয় ডেভলপমেন্ট অর্গানাইজেশন(কেএনডিও) প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি। কুচি-চিনভূক্ত জাতিগোষ্ঠীর পরিচিতি নিয়ে ‘দ্য বমজৌ’ বইসহ গবেষণামূলক তাঁর ছয়টি বই প্রকাশিত হয়েছে। একারণে নাথান বম লেথক হিসেবে অনেকের কাছে পরিচিত।
এই ব্যাপারে নাথান বম বলেন, পার্বত্যাঞ্চলে পাহাড়ি-বাঙ্গালি, ক্ষুদ্র জাতিগোষ্ঠীর মধ্যকার শান্তি প্রতিষ্ঠা, সমঅধিকার ও বৈষম্যহীণ মাল্টিরেসিয়াল অঞ্চল বিনির্মাণের লক্ষে সাংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তাঁর এ প্রার্থীতা। সংসদ নির্বাচনে স্বতন্ত্র পার্থীতার জন্য গত পাঁচ বছর যাবত প্রস্তুতি নিয়ে কাজ করছি। সুবিধাবঞ্চিত ও অনগ্রসর ক্ষুদ্রতর জাতিগোষ্ঠীগণ হচ্ছে আমার উৎসাহদাতা। এসময় তার ৩৫হাজার ভোট ব্যাংক থাকার কথাও দাবি করেন তিনি।
গত রোববার (১৮নভেম্বর) বান্দরবান জেলা নির্বাচন কার্যালয় থেকে ৩০০ আসনের সাংসদ প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তবে মনোনয়ন পত্র জমাদানের শেষ তারিখ ২৮ নভেম্বরের পর চুড়ান্ত সিদ্ধান্ত জানানোর কথা জানিয়েছেন নাথান বম।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।