মন্ত্রীর সংস্পর্শে আসা ব্যক্তিরা ১৪ দিন সেলফ হোম কোয়ারেন্টাইনে থাকবে : সিভিল সার্জন

করোনায় আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর সংস্পর্শে যারা এসেছেন তাদের নিজ দায়িত্বে ১৪ দিন সেলফ হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলেছেন বান্দরবান জেলা সিভিল সার্জন ডা: অংসুই প্রু।

আজ রোববার (৭ জুন) বিকেল ৫টায় পাহাড় বার্তাকে এই তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ।

তিনি জানান, মন্ত্রীর মহোদয়ের কাছাকাছি যারা এসেছেন তাঁরা ঝুঁকি বাড়িয়েছেন । নিজের, পরিবারের এবং সমাজের ঝুঁকি অনেকটা বাড়িয়ে দিয়েছেন । তাদের সংস্পর্শে আসলে অন্যরাও আক্রান্ত হতে পারেন ।

সিভিল সার্জন ডা: অংসুই প্রু আরো জানান, পরিবার ও সমাজের সকলের সুরক্ষার কথা চিন্তা করেই মন্ত্রীর সংস্পর্শে আসাদের হোম কোয়ারেন্টাইনে থাকা উচিত ।

এদিকে, ঈদের সময় অনেক মানুষ তার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন, সেখান থেকেই সম্ভবত সংক্রমিত হয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। এই তথ্য নিশ্চিত করেন বান্দরবানের সিভিল সার্জন অংসুইপ্রু মারমা ।

তিনি জানান, ঈদের সময় লাইনধরে মানুষের সাথে মোলাকাত করেছেন । ওই খানের কারো থেকে উনি সংক্রমিত হয়েছেন । জনগণের মাঝে ত্রাণ বিতরণ করলেও কখনও বেশিক্ষণ অবস্থান করতেন না তিনি ।

সিভিল সার্জন অংসুইপ্রু মারমা আরো জানান, মন্ত্রীর ডায়বেটিস ও প্রেশার সমস্যা রয়েছে । দীর্ঘ দিন যাবৎ কাশিও ছিল । তবে কাশির তীব্রতা হঠাৎ করে তার বেড়ে যায় । এছাড়াও আস্তে আস্তে তার শরীর দুর্বল হতে থাকে । একপর্যায়ে খাওয়া দাওয়ায় অরুচি চলে আসে ।

কোভিড-১৯ বিষয়ক এক প্রশ্ন উত্তরে তিনি জানান, তাঁর কোভিড-১৯ এর উপসর্গ তীব্র ছিল না। আশঙ্কাজনক নয় । বড় ধরনের ঝুঁকি এড়াতে ওনাকে ঢাকার সিএমএইচে রেফার করা হয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।