মন্ত্রী বীর বাহাদুর সিএমএইচ-এ ভর্তি

NewsDetails_01

করোনাভাইরাসে আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংকে উন্নত চিকিৎসার জন্য আজ ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

এর আগে আজ রোববার (৭ জুন) সকাল সোয়া ১১টার দিকে পার্বত্য চট্টগ্রামের বান্দরবান ক্যান্টনমেন্ট থেকে মন্ত্রীকে নিয়ে সেনাবাহিনীর একটি হেলিকপ্টার ঢাকার উদ্দেশে রওনা দেয়। ঢাকা পৌছে দুপুর সাড়ে ১২টার দিকে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

মন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) সাদেক হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান,মন্ত্রীর শারীরিক অবস্থা মোটামুটি ভালো। আগে থেকেই তার শ্বাসকষ্ট ছিল। এখন শ্বাসকষ্ট আরও বেড়েছে। তিনি নেবুলাইজার মেশিনে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। তবে তার জ্বর ছিল না। আগে থেকেই একটু কাশি ছিল। আশঙ্কাজনক হওয়ার মতো কিছুই নেই। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো আনা হয়েছে।

NewsDetails_03

সাদেক হোসেন চৌধুরী জানান, মন্ত্রী অসুস্থ্যবোধ করলে গত বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতারের ল্যাবে পাঠানো হয়। কক্সবাজার ল্যাবের পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে।

তিনি আরও জানান, বেশ কিছু দিন ধরে মন্ত্রী নির্বাচনী এলাকায় করোনাকালীন ত্রাণ বিতরণ ও এ সংক্রান্ত কার্যক্রম তদারকি করছিলেন। এ সময়ে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বীর বাহাদুর উশৈসিং টানা ছয়বার আওয়ামী লীগের দলীয় মনোয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন । তিনি ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত থাকা অবস্থায় ১৯৮৯ সালে স্থানীয় সরকার পরিষদের সদস্য নির্বাচিত হন। ১৯৯১ সালে বান্দরবান আসন থেকে তিনি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন।

এরপর ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে জয়ের ধারাবাহিকতা ধরে রাখেন তিনি। চলতি মেয়াদে প্রতিমন্ত্রী থেকে তাকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়।

আরও পড়ুন