মন্দিরে হামলার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ

সারাদেশব্যাপী হিন্দু ধর্মাবলম্বীদের মন্দিরে হামলার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল করে সনাতন ধর্মাবলম্বীরা
সারাদেশব্যাপী হিন্দু ধর্মাবলম্বীদের মন্দিরে হামলার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল করে সনাতন ধর্মাবলম্বীরা
ব্রাম্মনবাড়িয়া, হবিগঞ্জ ও গোপালগঞ্জসহ সারাদেশব্যাপী হিন্দু ধর্মাবলম্বীদের মন্দিরে হামলা,পুরোহিতদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে বৃহস্পতিবার সকালে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ,সনাতন যুব পরিষদ ,সনাতন ছাত্র সংসদসহ রাঙামাটির সনাতন ধর্মাবলম্বীরা।
বৃহস্পতিবার সকালে রাঙামাটি পৌরসভা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের চত্বরে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমর কুমার দে’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ত্রিদিব কান্তি দাশ, স্মৃতি বিকাশ ত্রিপুরা, রাঙামাটি সরকারি কলেজের সাবেক উপাধ্যক্ষ ড.আলো রাণী আইচ, সাংবাদিক সুনিল কান্তি দে, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পঞ্চানন ভট্টচার্য প্রমুখ।
এসময় বক্তারা আরও বলেন,মৌলবাদ অপশক্তির অপকর্মকে প্রতিরোধ করতে না পারলে আমাদের এ সোনার দেশ ধ্বংস হয়ে যাবে। হিন্দু-মুসলিম,বৌদ্ধ-খ্রিস্টান সকলে মিলে এদেশকে স্বাধীন করেছিলো অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে। আমরা কোন মৌলবাদ দেশদ্রোহী অপশক্তির কাছে মাথা নত করতে চাইনা। মহান মুক্তিযুদ্ধের মতো এবারো এ মৌলবাদীদের এদেশ থেকে চিরতরে মুছে ফেলতে হবে, তা না হলে এদেশে সম্প্রতি বজায় থাকবে না।
বক্তারা মঠ-মন্দিরে হামলার তীব্র নিন্দা জানিয়ে আরো বলেন, অবিলম্বে এসব অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।