মহানবী (সা:)কে অবমাননার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা:)কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করেছে মুসলিম সম্প্রদায়ের জনসাধরণ।

বান্দরবান আ’ইম্মা ও উলামা পরিষদের আয়োজনে শুক্রবার (৩০ অক্টোবর) দুপুরে বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে এ কর্মসূচি পালিত হয়।

এসময় উপস্থিত থেকে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বান্দরবান আ’ইম্মা ও উলামা পরিষদের সভাপতি মো.আহসানুল হক আল মঈনী। এসময় আরো বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ,বান্দরবান কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মো.আলাউদ্দিন ইমামীসহ বিভিন্ন মসজিদের ইমাম।

এসময় বক্তারা বলেন,‘ ফান্সে সরকারের প্রত্যক্ষ মদতে ইসলামকে অবমাননা করে রাসুল (সা.)কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে, এর প্রতিবাদে আজ আমরা এখানে সমবেত হয়েছি। শুধু ফ্রান্সে নয়, বিশ্বের অনেকগুলো দেশে এ ধরনের কর্মকাণ্ড বেড়ে গেছে,আমরা সেইসব ঘটনার নিন্দা জানাই। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং সারাবিশ্বের মুসলমান দেশকে প্রতিবাদ জানানোর আহ্বান জানাই। এসময় বক্তারা ফান্সের সকল দ্রব্য বর্জনের ও আহবান জানান।

পরে প্রতিবাদ সভা শেষে একটি বিক্ষোভ মিছিল বান্দরবানের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কুশপুত্তলিকা আগুন দিয়ে জালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।