মহাষষ্ঠীর মধ্য দিয়ে কাপ্তাইয়ে শুরু হয়েছে দুর্গোৎসব

আজ সোমবার মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয়েছে রাঙামাটি জেলার কাপ্তাইয়ে শারদীয় দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা। এইবার কাপ্তাইয়ে ৭টি মন্দিরে পুজা উদযাপন করা হচ্ছে বলে জানান, কাপ্তাই উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার ভট্টাচার্য।

কাপ্তাই উপজেলা পুজা উদযাপন পরিষদ এর সাধারণ সম্পাদক প্রিয়তোষ ধর পিন্টু জানান, এইবছর রাইখালী বাজার শ্রী শ্রী ত্রিপুরা সুন্দরী কালী বাড়ি পূজা মন্ডপ, চন্দ্রঘোনা শ্রীশ্রী দক্ষিণেশ্বর সিদ্ধেশ্বরী কালীবাড়ি পূজা মন্ডপ, মিশন এলাকার শ্রী শ্রী আদি নারায়ন গীতা বৈদান্তিক পূজা মন্ডপ, কেপিএম এলাকার কর্ণফুলী প্রকল্প শ্রী শ্রী হরি মন্দির পূজা মন্ডপ, শীলছড়ি এলাকার শ্রী শ্রী দুর্গা মন্দির রাম সীতা সংঘ পূজা মন্ডপ, কাপ্তাই লকগেইট শ্রী শ্রী জয় কালী মন্দির পূজা মন্ডপ এবং কাপ্তাই ব্রিকফিল্ড শ্রী শ্রী সার্বজনীন মাতৃমন্দিরে শারদীয় দুর্গাপুজা অনুষ্ঠিত হচ্ছে।

উপজেলা পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ জানান, করোনা ভাইরাসের কারণে গতবারের মতো এবারও স্বাস্থ্যবিধি মেনে কাপ্তাইয়ে প্রতিটি মন্ডপে পুজা অনুষ্ঠিত হচ্ছে।

সোমবার কাপ্তাইয়ের বিভিন্ন পুজা মন্ডপে গিয়ে দেখা যায়, প্রতিটি পুজা মন্ডপকে সাজানো হয়েছে বিভিন্ন কারুকার্যে। মন্দিরে আগত ভক্তরা যাতে হাত ধৌত করে মন্দিরে প্রবেশ করে সেইজন্য মন্দিরের প্রবেশমুখে হ্যান্ডস্যানিটাইজারের ব্যবস্থা করা হয়েছে।

কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন ও চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, দুর্গা পুজা যাতে সুষ্ঠুভাবে সম্পাদন হয়, সেইজন্য প্রতিটি মন্দিরে সার্বক্ষণিক পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।