মাটিরাঙায় ২৩২ বীর মুক্তিযোদ্ধা পেলো সংবর্ধনা

NewsDetails_01

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবন উপলক্ষে ৭১’র রনাঙ্গনের শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন। একইসাথে “জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তী
তে দেশের উন্নয়ন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ শনিবার (২৬ মার্চ) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

এছাড়াও মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. হানিফ হাওলাদার, মাটিরাঙা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হাশেম, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আনিসুজ্জামান ডালিম ও খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো. হারুন মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা সমাজ সেবা অফিসার মো. বাদশাহ ফয়সাল।

NewsDetails_03

বিজয় অর্জনের ৫১ বছরের পরেও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে বক্তারা বলেন, বাংলাদেশের বিরুদ্ধে সকল ধরনের ষড়যন্ত্র মোকাবেলা করতে। মুক্তিযুদ্ধের প্রজন্মকে দেশের উন্নয়নের মিছিলে যোগ দিতে হবে। দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে যুদ্ধকালীন সময়ের মতোই মুক্তিযোদ্ধাদেরকে দেশের জন্য কাজ করার আহ্বান জানান বক্তারা।

তারা আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নয়নের যে জোয়ার সৃষ্টি হয়েছে, তা ধরে রাখতে হলে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় আরো বড় হতে হবে।

অনুষ্ঠানের শুরুতেই ৭১’র রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব সহ অতিথিবৃন্দ।

আরও পড়ুন