মাটিরাঙা উপজেলা চেয়ারম্যানের বহিস্কারাদেশ স্থগিত

মাটিরাঙা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম
মাটিরাঙা উপজেলা চেয়ারম্যান মো. তাজুল ইসলাম
খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু‘র সাময়িক বহিস্কারাদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছে হাইকোর্টের একটি বেঞ্চ। রোববার দুপুরে বিচারপতি মো: কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফ এর সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ এ স্থগিত আদেশ দেন। বাদী পক্ষে শুনানী করেন ব্যারিস্টার মো: আমিনুল হক।

মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু তার বহিষ্কারাদেশ হাইকোর্টে স্থগিতাদেশের বিষয়টি নিশ্চিত করে বলেন, একই সাথে প্যানেল চেয়ারম্যান-১ মিসেস হাসিনা বেগমকে উপজেলা পরিষদের আর্থিক ক্ষমতা দেয়ার আদেশটি পূর্ণাঙ্গ ভাবে বাতিল করেছে হাইকোর্ট বেঞ্চ।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৫ জানুয়ারী বিএনপি’র কর্মসূচীতে অংশগ্রহণ করে সরকারি কাজে বাঁধা প্রদানের অভিযোগে দায়েরকৃত মামলায় মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু‘র বিরুদ্ধে আদালতে চার্জশীট গৃহীত হওয়ায় গত ১৮ অক্টোবর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা (সংশোধিত) এর ১৩খ (১) ধারা অনুসারে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।