মাটিরাঙ্গায় বিনামুল্যে চিকিৎসা সেবা দিল সেনাবাহিনী

NewsDetails_01

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবসে ভাষা শহীদদের স্মরণে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেছে সেনাবাহিনী। দিনব্যাপী প্রায় ছয়‘শ মানুষকে চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

বুধবার (২১ ফেব্রুয়ারি) গুইমারা রিজিয়নের অধীন গকুলপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপী এ চিকিৎসাসেবা কার্যক্রমের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান। দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন মাটিরাঙ্গা জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন সাইফুজ্জামান সায়ক।

NewsDetails_03

মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা মাটিরাঙ্গা জোনের এমন মানবিক তৎপরতাকে সাধুবাদ জানিয়ে বলেন, দুর্গম কয়েকটি গ্রামের মানুষ বরাবরই চিৎিসা সেবা থেকে বঞ্চিত। সেনাবাহিনীর চিকিৎসা সেবা পেয়ে দুর্গম জনপদের চিকিৎসা সেবা বঞ্চিত দুস্থ ও অসহায় মানুষের মুখে হাসি ফুটেছে।

মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান বলেন, সেনাবাহিনী বরাবরই পাহাড়ী জনপদে মানবিক কর্মকান্ড পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় ভাষা শহীদদের স্মরনে দুর্গম জনপদে চিকিৎসা সেবা বঞ্চিত মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়ে আসছে সেনাবাহিনী। চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ দেওয়া হচ্ছে। সেনাবাহিনীর এমন মানবিক তৎপরতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আরও পড়ুন