মাটিরাঙ্গায় অবৈধ বালু জব্দ

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা গোমতি ও বেলছড়িতে বিভিন্ন অবৈধ বালু মহালে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় কয়েক হাজার ঘনফুট বালু জব্দ করেন ভ্রাম্যমান আদালত।

আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরের দিকে মাটিরাঙ্গার গোমতি ইউনিয়নের দক্ষিন শান্তিপুর, হাজীপাড়া এবং বেলছড়ি ইউনিয়নের উত্তরপাড়া এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব।

দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ধ বালুখেকো চক্র গোমতি খাল থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় তিনটি স্থানে কয়েক হাজার ঘনফুট বালু জব্দ করা হয়। জব্দ করা অবৈধ বালু স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। অবৈধ বালু জব্দ করে স্পট তিনটিতে লাল পতাকা টাঙানো হয়েছে। তবে ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে বালু খেকোরা পালিয়ে যায়।

অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে জানিয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, বালু উত্তোলনকারীদের ছাড় দেয়া হবেনা।

অভিযানকালে বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রহমত উল্যাহ ও গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।