মাটিরাঙ্গায় করোনা প্রতিরোধে মাঠে একঝাঁক স্বেচ্ছাসেবী

খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলাবাসীকে সুরক্ষা করতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় মাঠে নেমেছে যুব রেড ক্রিসেন্ট এবং ছাত্র ও যুবলীগের একঝাঁক তরুণ। তাঁরা মানুষকে করোনা প্রতিরোধে সচেতন করে গড়ে তোলাসহ মাটিরাঙ্গা পৌরসভার বিভিন্ন পাড়া মহল্লায় মাইকিং ও জীবানুনাশক স্প্রে কার্যক্রম চালাচ্ছে।

কার্যক্রমের অংশ হিসেবে তরুন স্বেচ্ছাসেবীরা মাটিরাঙা উপজেলা পরিষদ চত্বর, মাটিরাঙ্গা বাজার, নতুনপাড়া, ১০ নম্বর এলাকায় সচেতনতামূলক মাইকিং ও জীবাণুনাশক স্প্রে করছে। মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ এই কার্যক্রমে সর্বাত্মক সহযোগিতা ও পরামর্শ দিচ্ছেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ জানান ‘করোনা এই মুহূর্তে আমাদের দেশে সবচেয়ে বড় দুর্যোগ। এই দুর্যোগ মোকাবেলায় সরকারের পাশাপাশি সকলের এগিয়ে আসা প্রয়োজন। জনগণকে সচেতন করার মাধ্যমেই এ দুর্যোগ থেকে সকলকে নিরাপদ রাখা সম্ভব বলে মন্তব্য করেন তিনি।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম তরুনদের ভালো কাজের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে বলেন, তরুণদের হাত ধরেই মাটিরাঙ্গার সাধারণ মানুষের সুরক্ষা নিশ্চিত হবে। তিনি চিকিৎসা নয়, জনসচেতনতার মাধ্যমেই সম্মিলিতভাবে এ দুর্যোগ মোকাবেলা করার আহ্বান জানান।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।