মাটিরাঙ্গায় ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

পতাকা উত্তোলন,আলোচনা সভা, কেক কাটাসহ বর্ণাঢ্য আয়োজনে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ছাত্রলীগের গৌরব ঐতিহ্য সংগ্রাম ও সাফল্যের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

আজ মঙ্গলবার ৪ জানুয়ারি বিকালে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর ছাত্রলীগের আয়োজনে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে উপজেলা ছাত্রলীগের সভাপতি তসলিম উদ্দিন রুবেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

শুরুতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো.তসলিম উদ্দিন রুবেল ও সাধারণ সম্পাদক আবু তালেব এর নেতৃত্বে ছাত্রলীগের এক আনন্দ র‌্যালি মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গন থেকে শুরু হয়ে মাটিরাঙ্গা পৌর এলাকার প্রদান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এসে শেষ হয়।
একই সময়ে ও স্থানে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা শুরু হয়।

মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু তালেবে ও মাটিরাঙ্গা সরকারি ডিগ্রী কলেজের আহবায়ক মো.সাদ্দাম হোসেনের যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন মাটিরাঙ্গা উপজেলা পৌর ছাত্রলীগের সভাপতি আ.রাজ্জাক,বিশেষ অতিথী হিসেবে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা,সভাপতি এম হুুমায়ুন মোরশেদ খাঁন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম প্রমুখ বক্তব্য দেন।

সভায় কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, দেশের চলমান উন্নয়ন অব্যাহত রাখতে ছাত্রলীগ কে বিশেষ ভুমিকা রাখতে হবে কোন অপশক্তি দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে দেয়া যাবে না। এতে ছাত্রলীগ কে বিশেষ ভুমিকা পালন করতে হবে বলে তিনি বলেন।

এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো.সামছুল হক,সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম,মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুুমায়ুন মোরশেদ খাঁন,সাধারন সম্পাদক সুবাস চাকমা,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা,মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.রফিকুল ইসলাম,মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো.আলীসহ অত্র উপজেলা ও জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে কেক কেটে ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনটির ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। এছাড়াও সভা শেষে ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৭৪ জন দুস্থ,অসহায় ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়। সভাশেষে জনপ্রিয় ব্যান্ড শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।