মাটিরাঙ্গায় জেল হত্যা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জেল হত্যা দিবস পালিত হয়। আজ বুধবার ৩রা নভেম্বর সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে,পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি বাবুল বণিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন,মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুুমায়ুন মোরশেদ খাঁন।

মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি রাকিব হোসেন,মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু তালেব,পৌর যুবলীগের সভাপতি মোশারফ হোসেন,পৌর যুবলীগের সাধারন সম্পাদক মো.আলাউদ্দিন,মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের সভাপতি আ.রাজ্জাক,উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক সাদ্দাম হোসেন,শ্রমিক লীগের সভাপতি হারুনুর রশিদ প্রমুখ অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন।

জেলহত্যা দিবস উপলক্ষে চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা বলেন,জাতীয় চার নেতা হত্যাকাণ্ড ছিল জাতির পিতাকে সপরিবারে হত্যার ধারাবাহিকতা। এ ধরনের বর্বর হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে বিরল।

তিনি আরো বলেন,ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর অবর্তমানে মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী চার নেতাকে হত্যা করার মাধ্যমে বাংলার মাটি থেকে বাংলাদেশ আওয়ামী লীগের নাম চিরতরে মুছে ফেলে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস এবং বাঙালি জাতিকে নেতৃত্বশুন্য করার অপচেষ্টা চালিয়েছিল।

প্রসঙ্গত,১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে স্ব পরিবারে নৃশংস ভাবে হত্যা করার পর আজকের এই দিনে আওয়ামী লীগের চারজন জাতীয় নেতা সাবেক উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, সাবেক বাংলাদেশের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আবুল হাসনাত মোহাম্মদ কামারুজ্জামান হত্যাকাণ্ডের স্মৃতি স্মরণার্থে দিবসটি পালন করা হয়।

অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা,উপজেলা স্বেচ্চাসেবক লীগের সভাপতি বাবুল আহাম্মেদ,সাধারন সম্পাদক কামরুল ইসলাম,উপজেলা ছাত্রলীগের সভাপতি তসলিম উদ্দিন রুবেলসহ উপজেলা ও পৌর এলাকার সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।