মাটিরাঙ্গায় নিত্যপণ্যের বাজারে অভিযান

পবিত্র মাহে রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখা ও বাজার মনিটরিংয়ের উদ্দেশ্যে অভিযান শুরু করেছে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।

আজ সোমবার ২য় রমজান (৪ এপ্রিল) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা সদরে অবস্থিত বিভিন্ন দোকানে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব।

এ সময় দোকানসমূহে ভোজ্য তেল, চাল, চিড়া, চিনি, পেঁয়াজ, খেঁজুরসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যাচায় করা হয়। এসময় নির্ধারিত মূল্য তালিকার চেয়ে বেশি দামে দ্রব্যাদি বিক্রি করা, পণ্যে মেয়াদ না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় ৮ প্রতিষ্ঠানকে মোট ৮৫০০ টাকা জরিমানা করা হয়।

একইসময় বাজারে ন্যায্যমূল্যে নিত্যপণ্য বিক্রয়, পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শনের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়। মাটিরাঙ্গা থানার অতিরিক্ত উপ পরিদর্শক এম সুমন সহ পুলিশ সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃলা দেব বলেন, পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে এখন থেকে নিয়মিত এ অভিযান চলমান থাকবে বলে তিনি জানান।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।