মাটিরাঙ্গায় ভোটগ্রহণ কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় আগামী ১১ নভেম্বর দ্বিতীয় দফায় অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনে অবাধ, সুষ্ঠু,নিরপেক্ষ ও সফলভাবে সম্পন্ন করতে ভোটগ্রহণ সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

শনিবার (৬ নভেম্বর) সকাল ৯টা থেকে বিকাল পর্যন্ত মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসের বাস্তবায়নে,নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট,আগারগাঁও’র আয়োজনে, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণি কক্ষে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ দেওয়া হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিস থেকে জানা যায়,৬৪ জন প্রিজাইডিং অফিসার,১৯৬ জন সহকারী প্রিজাইডিং ও ৩৯৬ জন পোলিং অফিসারদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

এসময় তাইন্দং ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো:হুমায়ন কবির পাটোয়ারি,তবলছড়ি ও বড়নাল ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো:আরিফুর রহমান,বেলছড়ি ও আমতলী ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো: এস এম রুবাইয়াত তামিম,গোমতী ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ের রিটার্নিং কর্মকর্তা ও উপজেল নির্বাচন অফিসার মো.আশরাফুল আলম,খাগড়াছড়ি উপজেলা সদর নির্বাচন কর্মকর্তা এস.এম. মহিউদ্দিন,জেলা নির্বাচন কর্মকর্তা সাঈদুর রহমান,সিনিয়র সহকারি সচিব (আইন) বিপ্লব দেবনাথ,পানছড়ি নির্বাচন কর্মকর্তা রিকল চাকমা,দিঘিনালা নির্বাচন কর্মকর্তা সুস্মিতা চাকমা,লক্ষিছড়ি নির্বাচন কর্মকর্তা কিরন বিকাশ,প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন।

অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ভোটগ্রহণ কর্মকর্তা কর্তৃক তাঁদের উপর অর্পিত দায়িত্ব পালন অপরিহার্য উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার (অ.দা) হেদায়েত উল্ল্যাহ বলেন,যথাযথভাবে প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে ভয়ভীতি, প্রলোভন ও প্ররোচনার উর্ধ্বে থেকে একটি অনুসরণীয় নির্বাচন অনুষ্ঠান নিশ্চিত করার জন্য তাঁদের প্রতি আহবান জানান তিনি।

চেয়ারম্যান পদে ১৭ জন,সংরক্ষিত আসনে ৫৫ জন ও সাধারণ আসনে ২০০ জন নির্বাচনে ভোটযুদ্ধে নেমেছেন।

অত্র নির্বাচনে সাত ইউনিয়নে,মাটিরাঙ্গা ৭ হাজার ৮০১,বেলছড়ি ৯ হাজার ৪০৬,গোমতি ৯ হাজার ৩৩৯,আমতলি ইউনিয়নে ৫ হাজার ৯২৫, বড়নাল ৭ হাজার ৩১২,তবলছড়ি ইউনিয়নে ১৩ হাজার ৪৯৮ তাইন্দং ইউনিয়নে ৯ হাজার ৯৮২ এবং জন ভোটার সহ সর্বমোট ৬৩ হাজার ২৬৩ জন ভোটার রয়েছে।

আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে তাইন্দং ইউনিয়নে মোঃ পেয়ার আহম্মদ মজুমদার, তবলছড়িতে নুর মোহাম্মদ,বড়নালে মোঃ ইউনুস মিয়া,আমতলিতে মোঃ আবদুল গণি, গোমতিতে মোঃ তফাজ্জল হোসেন, বেলছড়িতে মোঃ রহমত উল্লাহ, মাটিরাঙ্গায় হেমেন্দ্র ত্রিপুরা নির্বাচন করছেন।

অন্যদিকে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাইন্দং ইউনিয়নে মোঃ হুমায়ুন কবির, বড়নালে মোঃ ইলিয়াস, আমতলীতে মোঃ জমির আলী,গোমতিতে মোঃ ফারুক হোসেন, বেলছড়িতে মোঃ মামুন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে তবলছড়িতে মোঃ আবুল কাশেম ভুঁইয়া,মাটিরাঙ্গায় ত্রিপনজয় ত্রিপুরা, বড়নালে মজল হক,তাইন্দং মো.তনু মিঞা এবং মো.সিরাজুল হক ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।