মাটিরাঙ্গায় মুক্তিযোদ্ধাদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প

মাটিরাঙ্গায় ফ্রি মেডিকেল ক্যাম্প
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মহান বিজয় দিবসে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ প্রদান করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের। মাটিরাঙ্গা উপজেলা প্রশাসেনর এ কর্মকান্ডে সহযোগিতার হাত প্রসারিত করে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসা সেবায় এগিয়ে এসেছে মেডিকেল রিপ্রেজেন্টেটিভদের সংগঠন ‘ফারিয়া’।

মহান বিজয় দিবস উপলক্ষ্যে শুক্রবার মাটিরাঙ্গা ফাউন্ডেশন মিলনায়তনে দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা: সব্যসাচী নাথ রুবেল ও ডা: মেহেদী ইমাম (রকি) ছাড়াও ঢাকা মেডিকেল কলেজের আইএমও ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমানের সহধর্মিনী ডা: নুসরাত কামাল ও রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালের মেডিকেল অফিসার ডা: পরাগ দে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যকে স্বাস্থ্যসেবা প্রদান করেন।

এর আগে সকাল ৯ টার দিকে এ মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান। এসময় মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মনছুর আলী, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো: শামছুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান সাংবাদিকদের জানান একজন মুক্তিযোদ্ধা সন্তান হিসেবে মুক্তিযোদ্ধাদের প্রতি দায়িত্ববোধের অংশ হিসেবেই বিগত বছরের ধারাবাহিকতায় ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে তাদের পাশে দাঁড়ানোর সামান্য চেষ্টা করেছেন। তিনি ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখার আহবান জানান।

দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পে অন্তত: তিন‘শ বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের চিকিৎসা সেবা প্রদান ছাড়াও দেশের শীর্ষ কোম্পানী এসিআই, বেক্সিমকো, এসকেএফ, রেনেটা, ড্রাগ ইন্টারন্যাশনাল, ইনসেপ্টা, এরিস্টোফার্মা, ইবনেসিনা ও জিসকাসহ ২০টি কোম্পানীর পক্ষ থেকে বিনামুল্যে ঔষধ সরবরাহ করা হয়। এছাড়ও মাটিরাঙ্গা প্যাথরজি সেন্টার, লাইফ ডায়াগনস্টিক সেন্টার ও পপুলার মেডিকেল সার্ভিসের পক্ষ থেকে বিনামুল্যে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।