মাটিরাঙ্গায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করেছে আওয়ামী লীগ

বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় জাতির সূর্যসন্তানদের স্মরণে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার ১৪ ডিসেম্বর সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও কালো পতাকা উত্তোলন, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এবং আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। একই সময়ে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় মাটিরাঙ্গা উপজেলা কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম মাও: হারুনুর রশিদের পরিচালনায় দোয়া অনুষ্ঠান পরিচালনা করা হয়।

মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আলাউদ্দিন লিটনের সঞ্চালনায়, পৌর আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশিদ ফরাজীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথী হিসেবে বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুুমায়ুন মোরশেদ খাঁন।

অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু সুবাস চাকমা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবুল বণিক, উপজেলা যুবলীগের সভাপতি মো. রাকিব হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাবুল আহমেদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি তসলিম উদ্দিন রুবেল প্রমুখ বক্তব্য দেন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুুমায়ুন মোরশেদ খাঁন বলেন, মুক্তিযুদ্ধে পরাজয় নিশ্চিত জেনে ও বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করতে পাকিস্তানি হানাদার বাহিনী, দেশীয় রাজকার, আলবদর ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর দেশের বুদ্ধিজীবীদের হত্যা করে। কিন্তু ষড়যন্ত্রকারীরা যে লক্ষ্যে বুদ্ধিজীবীদের হত্যা করেছিল, তাদের সেই দুঃস্বপ্ন বাস্তবায়িত হয়নি।

প্রসঙ্গত,১৯৭১ সালের ডিসেম্বরে চূড়ান্ত বিজয়ের দুই দিন আগে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসররা পরিকল্পিতভাবে দেশের মেধাবী সন্তানদের হত্যা করে।

সভায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মে: রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো: হারুন মিয়া, পৌর যুবলীগের সাধারন সম্পাদক আলাউদ্দিন, ছাড়াও অত্র উপজেলা ও পৌর শাখার সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।