মাটিরাঙ্গায় ৫০তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে জাতীয় স্কুল ও মাদরাসার ৫০তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার ২৮ ফেব্রুয়ারি মাটিরাঙ্গা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে উপজেলার সকল স্কুল, মাদরাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে দিনব্যাপি নানা ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিকালে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এর আগে প্রতিষ্ঠানভিত্তিক দুটি ভেন্যু এসব খেলা শেষে আজ দুই ভেন্যুর ফাইনাল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম।

খেলাধূলা শিক্ষার্থীদের মানসিক বিকাশ ঘটায় মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন,যুব সমাজ কে ধংসের হাত থেকে খেলাধুলা নিজেদের বাঁচাতে পারে। খেলাধুলা শিক্ষার্থীদের মাদকাসক্ত থেকে দূরে রাখে, শিশুর মেধা ও মননের বিকাশ ঘটায়, লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা হিসেবে খেলাধুলাকে প্রাধান্য দিতে হবে।

শিক্ষা গ্রহন করার পাশাপাশি খেলাধুলা করা বাধ্যতামুলক মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম বলেন,খেলাধুলা শরির ও মনকে ভাল রাখে,এছাড়াও খেলাধূলার মাধ্যমে শিক্ষার্থীদের ভবিষ্যত নেতৃত্ব দেয়ার যোগ্যতা এখান থেকেই শুরু হয়।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোহতাছিম বিল্লাহ,একাডেমিক সুপারভাইজার মো:শরিফুল ইসলাম বিদ্যুৎ, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ কাজী মো: সলিম উল্যাহ,মাটিরাঙ্গা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল হাসেম,তাইন্দং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম, শরীর চর্চার শিক্ষক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী অভিভাবক সহ অনেকে দর্শনার্থী উপস্থিত ছিলেন।

খেলা শেষে বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও পুরষ্কার তুলে দেন অতিথীরা। গোমতি বিকে উচ্চ বিদ্যালয়,মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসা ও মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চার শিক্ষকগণ উক্ত খেলাধূলা পরিচালনা করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।