মাটিরাঙ্গায় ৭ দোকানিকে জরিমানা

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ভঙ্গের দায়ে ৭ (সাত) ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ শনিবার ০৯ অক্টোবর সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) হেদায়েত উল্লাহ এ আদালত পরিচালনা করেন এ সময় মাটিরাঙ্গা উপজেলা স্যানিটারী ও ফুড সেফটি ইন্সপেক্টর মিজানুর রহমান তাঁর সাথে ছিলেন।

এসময় মাটিরাঙ্গা উপজেলা সদরে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার এবং মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে মহিউদ্দিন সুইটস এন্ড ডিপার্টমেন্টাল ষ্টোরের স্বত্বাধিকারী কে ১৫শ টাকা জরিমানা করে এবং মেয়াদোত্তীর্ণ মালামাল জব্দসহ পঁচা বাসি খাবার নষ্ট করা হয়।

NewsDetails_03

এছাড়াও একই অপরাধে এবং খাবারের মূল্য তালিকা না থাকায়, আয়োজন কুলিং কর্ণারকে এক হাজার টাকা জরিমানা করা হয়। একই কারণে বাবুল,অর্পিতা স্টোর, আল মদিনা স্টোর, হালিম স্টোর সহ ৭ দোকানীকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৭,৩৯,৪১ ধারা লংঘনের অপরাধে সর্বমোট মোট ৭হাজার ৫শত টাকা জরিমানা করা হয়।

একই সময়ে, সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২ ধারায় হেলমেট বিহীন ও অতিরিক্ত যাত্রী বহন করায় ৮ মোটর সাইকেল চালককে ১৫০০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় মাটিরাঙ্গা থানার এ এসআই মোঃ হাবিবুল্লাহ সহ তার সঙ্গীয় ফোর্স এবং আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন