মাটিরাঙ্গা ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন করেছে আওয়ামী লীগ

যথাযথ মর্যাদার মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ঐতিহাসিক ৭ ই মার্চ উদযাপন করেছে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ।

আজ সোমবার ৭ই মার্চ সকালের দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মথ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরার সভাপতিত্বে আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সুবাস চাকমা, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন ভূইয়া, সেচ্ছাসেবক লীগ সভাপতি বাবুল আহমেদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি মো: তসলিম উদ্দিন রুবেল, পৌর যুবলীগ সভাপতি মোশারফ হোসেন, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহাদাত হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক রাজ প্রমুখ বক্তব্য দেন।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরনজয় ত্রিপুরা সভাপতির বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সেই ভাষণ ছিল বাংলা ও বাঙালিদের প্রতি বঙ্গবন্ধুর হৃদয় নিংড়ানো ভালোবাসা আর অকৃত্রিম দেশপ্রেমের স্বতঃস্ফূর্ত বহিঃপ্রকাশ। ৭ মার্চের ভাষণ থেকে অনুপ্রাণিত হয়ে মুক্তিপাগল জনতা দেশ স্বাধীনের প্রস্তুতি নিয়েছিল এবং দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী সশস্ত্র যুদ্ধের মাধ্যমে পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে ১৬ ডিসেম্বর ১৯৭১ চূড়ান্ত বিজয় অর্জন করেছিল। এ এসময় অত্র উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।