মাতৃভাষার পাশাপাশি বহুভাষা রপ্ত করতে হবে : যামিনীপাড়া জোন অধিনায়ক

খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার দূর্গম আদর্শপাড়া এলাকায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করছেন বিজিবি যামিনীপাড়া জোনের অধিনায়ক লে: কর্ণেল মাহমুদুল হক
মাতৃভাষার পাশাপাশি দেশ ও বিশ্বের প্রচলিত বহুভাষা রপ্ত করতে হবে। পাঠ্য বইয়ের বাইরে বিভিন্ন রকম বই অধ্যায়ন করলে একজন শিক্ষার্থী শিক্ষা জীবন শেষে কর্মজীবনের প্রতিযোগীতায় নিজের অবস্থান গড়ে তুলতে পারে। তাই পরীক্ষায় পাসের জন্য না পড়ে নিজের জন্য পড়তে হবে। বৃহস্পতিবার বিকেলে খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার দূর্গম আদর্শপাড়া এলাকায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিজিবি যামিনীপাড়া জোনের অধিনায়ক লে: কর্ণেল মাহমুদুল হক।
স্থানীয় আদর্শগ্রাম যুব একতা স্পোটিং ক্লাবের উদ্যোগে একটি প্রাথমিক বিদ্যালয়,একটি উচ্চ বিদ্যালয় ও দুইটি মাদ্রাসার দুই শতাধিক শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। মাহমুদুল হক স্থানীয় তরুণদের সামাজিক দায়বদ্ধতার দৃষ্টান্তকে স্বাগত জানিয়ে ভবিষ্যতে এমন উদ্যোগে জনপ্রতিনিধিসহ বিত্তবানদের পাশে থাকার আহব্বান জানান। ক্লাবের সভাপতি প্রকৌশলী মো: ইমাম হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে ২নং তবলছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল কাদেরসহ অনেকেই বক্তব্য রাখেন।
বক্তারা, আদর্শগ্রামসহ আশপাশের এলাকায় প্রতিনিয়ত সন্ত্রাসীদের মহড়া ও উৎপাত থেকে রক্ষা পেতে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।