মানবতার সেবাই বীর বাহাদুরের ডাকে সাড়া দিলেন অনেকে

এয়ই নু মার্মা জন্য অনুদান প্রদান করেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
এয়ই নু মার্মা জন্য অনুদান প্রদান করেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি
“মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” একটু সহানুভ‚তি কি মানুষ পেতে পারেনা। ভূপেন হাজারিকার কালজয়ী এই গান যেন এখনও সবাইকে নাড়া দেয়। আর ঠিক ক্যান্সার আক্রান্ত এয়ই নু মার্মা’র জীবন বাঁচাতে এগিয়ে আসেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বান্দরবানের থানচি উপজেলাধীন ৪ নং বলিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান জিয়াঅং মারমা এর ক্যান্সার আক্রান্ত সহধর্মিণী এয়ই নু মার্মা জন্য অনুদান প্রদান করেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। মঙ্গলবার রাতে প্রতিমন্ত্রী জিয়াঅং মারমা হাতে প্রায় দুই লাখ ৮০ হাজার টাকা অনুদান প্রদান করেন।
আরো জানা গেছে, ক্যান্সার আক্রান্ত এয়ই নু মার্মা’র কথা শুনে প্রতিমন্ত্রী বীর বাহাদুর চিকিৎসার জন্য অর্থ সংগ্রহের উদ্দ্যেগ নেন এবং তিনি সবাইকে সহযোগীতা করতে বলেন। প্রতিমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে এগিয়ে আসেন পৌর মেয়র ইসলাম বেবী, বিশিষ্ট ব্যবসায়ি কাজল কান্তি দাশ, শামসুল আলম, মহিউদ্দিন, তাপস দাশ, আনিছুর রহমান সুজন, ঠিকাদার লু প্রু মার্মা প্রমুখ। তার সবাই অর্থ প্রদান করেন। প্রতিমন্ত্রী নিজের অর্থসহ সবার অর্থ একসাথে ক্যান্সার আক্রান্ত এয়ই নু মার্মার জন্য প্রদান করেন।
আরো জানা গেছে, প্রায় দুই বছর আগে রোগে আক্রান্ত হলেও চলতি বছরের ফেব্রুয়ারি মাসে চিকিৎসকরা জানায় এ য়ই নু মার্মা ক্যান্সার আক্রান্ত। দুরারোগ্য এই ব্যাধির খরচ ব্যয় বহুল হওয়ার কারনে স্ত্রী এ য়ই নু মার্মার চিকিৎসার খরচ চালানো অসম্ভব হয়ে পড়ে। আর বিষয়টি শুনার পর প্রতিমন্ত্রী বীর বাহাদুর এ য়ই নু মার্মার স্বামী ৪ নং বলিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান জিয়াঅং মারমা হাতে নগদ এই অর্থ তুলে দেন। এদিকে গত সোমবার প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঢাকা ডেন্টাল হাসপাতালে চিকিৎসাধীন এ য়ই নু মার্মাকে দেখতে যান।
এই ব্যাপারে জিয়াঅং মারমা পাহাড়বার্তাকে বলেন, চিকিৎসার এই অর্থ পেয়ে প্রতিমন্ত্রী বীর বাহাদুরসহ সবার প্রতি আমি কৃতজ্ঞ, এই অর্থ না পেলে আমি চিকিৎসা করাতে পারতাম না।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. Thu Thu বলেছেন

    অনেকেই অন্যর জন্য অনেক কিছু করে,কিন্তু কনো চালাই আমার জন্যই কিছু করে না

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।