মানিকছড়িতে ব্যবসায়ী নিখোঁজ, পরিবারের দাবি অপহরণ

খাগড়াছড়ির মানিকছড়ির যোগ্যাছোলা ইউনিয়নের খাড়িছড়া এলাকার আবদুল কাদের (৪২) প্রকাশ মইগ্যা কাদের নামের এক ব্যবসায়ী নিখোঁজ হয়েছে। পরিবারের দাবি তাকে অপহরণ করা হয়েছে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, গতকাল ৫ এপ্রিল সোমবার রাত ৮টার দিকে কাদের বাড়ি ফেরার আগ মুহূর্তে মুঠোফোনে কথা হয় তার স্ত্রী কহিনুর বেগমের সাথে। পরে রাতে তিনি আর বাড়ি ফেরেননি। রাত পেরিয়ে ভোর ৩টার দিকে দেবর ইউছুফকে (কাদেরের ছোট ভাই) মুঠোফোনে তার ভাই রাতে বাড়িতে না ফেরার বিষয়টি অবগত করেন। পরিবারের লোকজন খোঁজাখুঁজির এক পর্যায়ে সকাল সাড়ে ৭টার দিকে স্থানীয়দের মাধ্যমে খবর পান, খাড়িছড়া মন্দির সংলগ্ন জঙ্গলে কাদেরের ব্যবহৃত মোটরসাইকেল, জুতা, কস্টেপ ও দড়ি দেখতে পাওয়া গেছে। পরিবারের সদস্যরা এই গাড়ি ও ব্যবহৃত জুতো দেখে এগুলো আব্দুল কাদের’র বলে নিশ্চিত করেন। পরে পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে সেগুলো উদ্ধার করে মোটরসাইকেলটি স্থানীয় ইউপি চেয়ারম্যান ক্যয়জরী মহাজনের জিম্মায় তার পরিবারের কাছে ফেরত দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানার এসআই মো. নাজমুল হাসান ঘটনাস্থল পরিদর্শন শেষে জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে তার ব্যবহৃত জুতা, কস্টেপ, দড়ি উদ্ধার করা হয়েছে। মোটর সাইকেলটি স্থানীয় ইউপি চেয়ারম্যানের ক্যয়জরী মহাজনের জিম্মায় পরিবারের নিকট রাখা হয়েছে। তবে পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেন তিনি।

উল্লেখ্য, গত বছরের ১ ডিসেম্বর মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়নের একসত্যাপাড়া থেকে যুবলীগ নেতা ইমান হোসেনকে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে সড়ক অবরোধসহ নানা আন্দোলনের মুখে তাকে লক্ষ্মীছড়ির দুর্গম দুল্যাতলী এলাকা থেকে অক্ষত অবস্থায় ফিরে পান তার পরিবার। এছাড়া গত বছরের ২৪ মে উপজেলার বাটনাতলী ইউয়ননের ঢাকাইয়া শিবির এলাকার লালটিলা থেকে এক প্রবাসীর পুত্র সাগরকে অবহরণ করা হলেও এখনও তার কোনো সন্ধান পাননি পরিবার।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।