মানিকছড়িতে ২০ লাখ টাকার সেগুন কাঠ জব্দ

ফাইল ছবি : কাঠ জব্দ
রাঙ্গামাটি সদরের মানিকছড়িতে গত দুইদিনে ২০ লাখ টাকার চোরাই সেগুন কাঠ জব্দ করেছে বন বিভাগ। এ সময় পাচার কাজে জড়িত ২টি ট্রাক জব্দ করা হলেও কাউকে আটক করা যায়নি।

বনবিভাগ সুত্রে জানা যায়, গত রবিবার ও সোমবার সেগুন কাঠ বোঝাই দুটি ট্রাক জব্দ করা হয়েছে। জব্দ করা সেগুন কাঠের বাজারমূল্য প্রায় ২০ লাখ টাকার মতো। জানা গেছে, রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কের মানিকছড়ি স্থানটি এখন চোরাই কাঠ পাচারের নিরাপদ রুটে পরিণত হয়েছে। এ পথে প্রতিদিনই রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের বিভিন্ন এলাকা থেকে বন উজাড় করে বিপুল পরিমাণ মূল্যবান কাঠ পাচার হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে অভিযান পরিচালনাকারী বন বিভাগের সদর রেঞ্জার মোঃ মোশারফ হোসেন বলেন, ‘পাহাড়ি জেলাগুলোর বিভিন্ন স্থান থেকে কাঠ সংগ্রহ করেছে চক্রটি। মানিকছড়ির বিভিন্ন পয়েন্টে চোরাই কাঠ এনে মজুদ করার খবর পেয়ে রোববার দুপুরে ও সোমবার রাতে সেনাবাহিনীর নেতৃত্বে আমরা যৌথ অভিযান পরিচালনা করি।
তিনি আরো বলেন, রোববার দুপুরে মানিকছড়ির মুখেই ট্রাক ভর্তি গোল সেগুন কাঠ জব্দ করা হয়। এরপর আরো অনুসন্ধান করে মানিকছড়ির দুইটি স’মিলসহ আশেপাশের এলাকা থেকে আরো অন্তত ৬শ ঘনফুট সেগুনসহ মূল্যবান বিভিন্ন প্রজাতির গোল কাঠ উদ্ধার করা হয়েছে। এসময় পাচারকারিরা অভিযানের টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে ঘটনাস্থল থেকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন তিনি

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।